চাকরির খবর

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | ৪১৮ পদে চাকরি

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অর্থাৎ ২৪ তম ব্যাচের ব্যাটালিয়ন আনসার নিয়োগ বিজ্ঞপ্তি (Bangladesh Ansar battalion job circular 2023) প্রকাশ করা হয়েছে। ব্যাটালিয়ন আনসার পদে ৪১৮ জন (শুধুমাত্র পুরুষ) নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রাপ্তদের ৬ বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে। অনলাইনে (http://www.ansarvdp.gov.bd) আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতাও থাকতে হবে।

আনসার নিয়োগ ২০২৩

নিয়োগ প্রতিষ্ঠান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (Ansar-VDP)
পদের নাম ব্যাটালিয়ন আনসার (পুরুষ)
ব্যাচ ২৪তম
পদ সংখ্যা ৪১৮টি
আবেদনের তারিখ ৬ মে থেকে ১৫ মে ২০২৩
আবেদন ফি ২০০ টাকা
অনলাইনে আবেদনের লিংক http://www.ansarvdp.gov.bd

আনসার ব্যাটালিয়নে বেতন কত

  • চাকরিকালীন সমতল ভূমিতে দৈনিক মোট বেতন ৫১৬.৬৬ টাকা আর পাহাড়ী এলাকায় ৫৩৩.৩৩ টাকা।

আবেদনের যোগ্যতা

  • ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।
  • সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ন্যূনতম ৪৯.৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০–৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।
  • তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার–ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

  • বৈবাহিক অবস্থা : অবিবাহিত।
  • অগ্রাধিকার : অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার-ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

প্রার্থীর বয়স

১৫ মে ২০২৩ তারিখে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছর হতে হবে।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা

  • চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা, রেশন ভাতা, চিকিৎসা ভাতা, ধোলাই ভাতা, ঝুঁকি ভাতা, যাতায়াত ভাতা, রেশন সামগ্রীসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।
  • এ ছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচ্যুইটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

আবদেনের সময়সীমা

অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ ৬ মে ২০২৩। আবেদনের শেষ তারিখ ১৫ মে ২০২৩।


অনলাইনে আবেদনের নিয়ম

প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর https://www.ansarvdp.gov.bd ওয়েব সাইট থেকে। www.ansarvdp.gov.bd ওয়েবসাইটে গিয়ে “ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” লিংকে গিয়ে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে।


আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ / ২৪ তম ব্যাচে আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৪ তম ব্যাচ | ৪১৮ পদে চাকরি | Ansar battalion job circular 2023 ansarvdp.gov.bd
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ | ৪১৮ পদে চাকরির বিশাল সুযোগ – Ansar battalion job circular 2023

Bangladesh Ansar battalion job circular 2023 pdf download

4.9/5 - (7 votes)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button