চাকরির খবর

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৫ তম ব্যাচ | ৫০০ পদে চাকরি | ansarvdp.gov.bd

বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার অর্থাৎ ২৫ তম ব্যাচের ব্যাটালিয়ন আনসার নিয়োগ বিজ্ঞপ্তি (Bangladesh Ansar battalion job circular 2023) প্রকাশ করা হয়েছে। ব্যাটালিয়ন আনসার পদে ৫০০ জন (শুধুমাত্র পুরুষ) নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রাপ্তদের ৬ বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে। অনলাইনে (http://www.ansarvdp.gov.bd) আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতাও থাকতে হবে। আবেদনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২৩।

আনসার ব্যাটালিয়নে চাকরি ২০২

প্রতিষ্ঠান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী
পদের নাম ব্যাটালিয়ন আনসার (পুরুষ)
চাকরির ধরনসরকারি চাকরি
ব্যাচ২৫তম
পদ সংখ্যা ৫০০টি
আবেদনের তারিখ ১৬ থেকে ৩০ সেপ্টেম্বর ২০২৩
আবেদন ফি ২০০ টাকা
অনলাইনে আবেদনের লিংক :http://www.ansarvdp.gov.bd
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৫ তম ব্যাচ

২৫তম ব্যাচ (পুরুষ) ব্যাটালিয়ন আনসার নিয়োগ -২০২৩-এর আবেদন

যারা আবেদন করতে পারবেন:

  • ১। লিঙ্গ : পুরুষ
  • ২। বয়স : ৩০ সেপ্টেম্ববর ২০২৩ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ২২ বছর 
  • ৩ । ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি/সমমান পাশ
  • ৪। উচ্চতা ৫’-৬” (অধিক উচ্চতা সম্পন্নদের অগ্রাধিকার দেওয়া হবে)। উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫’-৪”।
  • ৫। ওজন ন্যূনতম ৪৯ কেজি।  উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৪৭ কেজি।
  • ৬। বুকের মাপ ন্যূনতম ৩২/৩৪। উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৩০/৩২।
  • ৭। আবেদনকারীর অবশ্যই জাতীয় পরিচয়পত্র (NID) থাকতে হবে।
  • রেজিস্ট্রেশন ফি জমা দেয়ার শেষ সময়  ৩০/০৯/২০২৩ খ্রিষ্টাব্দ সন্ধ্যা ০৬ টা পর্যন্ত
  • আবেদন করার শেষ সময় ৩০/০৯/২০২৩ খ্রিষ্টাব্দ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

রেজিস্ট্রেশন ফি বাবদ অফেরতযােগ্য ২০০ (দুইশত) টাকা অন-লাইনে প্রদর্শিত পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনপত্র দাখিল ও ফি পরিশােধ সংক্রান্ত কোনাে সমস্যা হলে পরামর্শের জন্য 09643207004 নম্বরে যোগাযােগ করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে। 

যার আবেদন গ্রহণযোগ্য হবে না

  • ১. ভুল তথ্য প্রদান করলে
  • ২. নির্বাচিত হওয়ার জন্য তদবির করলে বা নির্বাচিত হওয়ার উদ্দেশ্যে কারও সাথে আর্থিক লেন দেন করলে
  • ৩. প্রতারণার আশ্রয় নিলে

আবেদন ফি জমা দেওয়ার শেষ সময় ৩০শে সেপ্টেম্বর ০৬ টা পর্যন্ত।

আনসার ব্যাটালিয়নে বেতন কত

  • চাকরিকালীন সমতল ভূমিতে দৈনিক মোট বেতন ৫১৬.৬৬ টাকা আর পাহাড়ী এলাকায় ৫৩৩.৩৩ টাকা।

আবেদনের যোগ্যতা

  • ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।
  • সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ন্যূনতম ৪৯.৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০–৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।
  • তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার–ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
  • বৈবাহিক অবস্থা : অবিবাহিত।
  • অগ্রাধিকার : অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার-ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

প্রার্থীর বয়স

৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছর হতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র

বাছাই পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদের সত্যায়িত ফটোকপি, ৬ (ছয়) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, অভিভাবক কর্তৃক স্বাক্ষরিত সম্মতিসূচক সনদ, যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রতি স্বাক্ষরিত, প্রার্থী অবিবাহিত মর্মে ইউনিয়ন পরিষদ বা পৌরসভার চেয়ারম্যান বা সিটি করপোরেশনের ক্ষেত্রে ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম ও পেনসিল সঙ্গে আনতে হবে।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা

  • চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা, রেশন ভাতা, চিকিৎসা ভাতা, ধোলাই ভাতা, ঝুঁকি ভাতা, যাতায়াত ভাতা, রেশন সামগ্রীসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।
  • এ ছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচ্যুইটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

আবদেনের সময়সীমা

অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ ১৬ সেপ্টেম্বর ২০২৩। আবেদনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২৩।


অনলাইনে আবেদনের নিয়ম

প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর https://www.ansarvdp.gov.bd ওয়েব সাইট থেকে। www.ansarvdp.gov.bd ওয়েবসাইটে গিয়ে “ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” লিংকে গিয়ে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে।

ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) অথবা যেকোনো অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটে ‘ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদনলিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে। লিংকটি ৩১ মে পর্যন্ত সক্রিয় থাকবে। অনলাইন নিবন্ধন ফি বাবদ ২০০ টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশের মাধ্যমে জমা দিতে হবে, যা অফেরতযোগ্য। নিবন্ধন সম্পন্ন হলে প্রত্যেক প্রার্থী রেফারেন্স আইডি পাবেন এবং ওই রেফারেন্স আইডি সংরক্ষণ করবেন। পরবর্তী সময়ে প্রার্থীর আবেদনে প্রদত্ত মুঠোফোন নম্বরে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। প্রার্থীরা অনলাইনে ওই রেফারেন্স আইডির মাধ্যমে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের জন্য নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র, আবেদনপত্র ও প্রয়োজনীয় সব সনদসহ উপস্থিত হবেন। অনলাইনে আবেদন ও ফি পরিশোধসংক্রান্ত কোনো সমস্যা হলে পরামর্শের জন্য ০৯৬৪৩২০৭০০৪ নম্বরে যোগাযোগ করতে হবে।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৫ তম ব্যাচ / আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ansar batt circular 2023
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৫ তম ব্যাচ | ৫০০ পদে চাকরি | ansarvdp.gov.bd 3

Bangladesh Ansar battalion job circular 2023 pdf download

আবেদনের আগে খেয়াল করুন

আপনার কাংখিত পদে আবেদনের পূর্বে দৈনিক পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি ভালো ভাবে পড়ুন। আবেদনকারী হিসেবে আপনার যোগ্যতা, অভিজ্ঞতা, প্রয়োজনীয় ডকুমেন্টস সম্পর্কে নিশ্চিত হয়ে নিন।আবেদনের শুরুতেই আপনাকে প্রযোজ্য ফি পরিশোধ করতে হবে তাই জেনে বুঝে আবেদনের জন্য অগ্রসর হউন।আবেদন করার এক পর্যায়ে আপনার পাসপোর্ট সাইজের ছবি এবং সিগনেচার আপলোড করতে হবে তাই যে কম্পিউটার থেকে আবেদন করছেন সেখানে আপনার ছবিগুলো আছে কিনা নিশ্চিত হউন। আপনার প্রদত্ত মোবাইল নম্বরে এস.এম.এস এর মাধ্যমে পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোড করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। প্রবেশপত্রটির একটি রঙিন কপি প্রিন্ট করে নিতে হবে। প্রবেশ পত্রে আপনার রোল নম্বর, ছবি ইত্যাদিসহ গুরুত্বপূর্ণ তথ্য থাকবে এবং প্রবেশপত্র ছাড়া আপনি লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

4.7/5 - (8 votes)

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page