শিক্ষা বার্তা

এনইউবিটি খুলনার নতুন উপ-উপাচার্য অধ্যাপক জহিরউদ্দিন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের অধ্যাপক ড. এটিএম জহিরউদ্দিন নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা’র উপ-উপাচার্য (ডেজিগনেট) পদে যোগদান করেছেন।

৭ মে ২০২২ (শনিবার) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে যোগদান কর্মসূচি সম্পন্ন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি কর্তৃক তিনি সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন। মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক যার চুড়ান্ত অনুমোদন বর্তমানে প্রক্রিয়াধীন আছে।

ড. এটিএম জহিরউদ্দিনের অধ্যাপক পদে ১৩ বছর এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় দীর্ঘ ২৫ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে ডিন, বিভাগীয় প্রধান এবং খুলনা বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও অন্যান্য কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। ড. এটিএম জহিরউদ্দিন অস্ট্রেলিয়ার দ্যা ইউনিভার্সিটি অফ কুইন্সল্যান্ড থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। পরবর্তিতে তিনি জার্মানীর গোটিনগেন বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং একাডেমিক এবং যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো হিসাবে কাজ করেছেন। তিনি ২৫টির ও অধিক গবেষনা প্রবন্ধ ও বইয়ের লেখক।

অধ্যাপক ড. এটিএম জহিরউদ্দিন উপ-উপাচার্য পদে যোগদান করায় তাকে নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি-র সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অভিনন্দন জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির ভাইস চেয়ারম্যান ও নর্দার্ন এডুকেশন গ্রæপের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ উপ-উপাচার্য হিসাবে যোগদান করায় অধ্যাপক ড. এটিএম জহিরউদ্দিনকে অভিনন্দন জানান এবং আশা প্রকাশ করেন যে তার পেশাগত অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়ে তিনি নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা-র উত্তরোত্তর উন্নতিতে গুরত্বপূর্ন ভুমিকা রাখবেন।

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button