শিক্ষা বার্তা

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তির রেজাল্ট ২০২২

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তির রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের জন্য সুপারিশকরণের লক্ষ্যে বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর ফলাফল ৫ জুন ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে।

এনটিআরসিএ কর্তৃক বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে এমপিও ও নন-এমপিও পদে শিক্ষক নিয়োগের জন্য গত ৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত গণ বিজ্ঞপ্তি ২০২২-এর আওতায় প্রার্থী নির্বাচনের ফলাফল এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ফলাফল পাওয়া যাবে http://ngi.teletalk.com.bdwww.ntrca.gov.bd ওয়েবসাইটে।

নির্বাচিত প্রার্থীদের কাছে ফলাফল সংক্রান্ত এসএমএস পাঠানো হয়েছে বলে এনটিআরসিএ’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

জানা গেছে, মোট সাড়ে ২২ হাজার শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগের প্রাথমিক সুপারিশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের এবং ৭ হাজারের বেশি পদে তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ করা হয়েছে।

বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার পদের জন্য নিবন্ধিত প্রায় সাড়ে তিন লাখ প্রার্থী আবেদন করেছেন।

বিশেষ গণবিজ্ঞপ্তি অনুসারে, ১৫ হাজার ১৬৩ পদের জন্য আবেদন নেওয়া হয়েছিল। ৮ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হয়। এর মধ্যে এমপিও পদ ছিল ১২ হাজার ৮০৭টি ও ননএমপিও পদ ২ হাজার ৩৫৬টি। এসব পদে ৩ লাখ ৪৩ হাজার ৪০৭টি আবেদন করা হয়েছে।

NTRCA result related circular 2022 pdf link : http://www.ntrca.gov.bd/sites/default/files/files/ntrca.portal.gov.bd/notices/3f33bfdf_8214_4e3f_96d5_abb95f98ef37/2022-06-05-07-40-1d175c9b55cee202c9dcf985110e90c9.pdf

NTRCA result 2022

ntrca result circular 2022
এনটিআরসিএ গণবিজ্ঞপ্তির রেজাল্ট ২০২২

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button