চাকরির খবর

এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২ – ১৫৩২৫ পদে নিয়োগ

এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে ৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে। এর মাধ্যমে ১৫১৬৩টি শূন্যপদে শিক্ষক নিয়োগ দেবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ৩য় গণবিজ্ঞপ্তির পরও ১৫১৬৩ পদ খালি রয়ে গেছে। এ কারণে এই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে NTRCA ।

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২

চাকরির ধরন :এমপিও / নন-এমপিও বেসরকারি শিক্ষক নিয়োগ
নিয়োগ কর্তৃপক্ষ :এনটিআরসিএ
মোট পদ :১৫,১৬৩টি
আবেদনের তারিখ :৮-২২ ফেব্রুয়ারি ২০২২
NTRCA link :www.ntrca.gov.bd

বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এমপিও পদে ১২,০০০ এবং নন-এমপিও পদে ২,৩৫৬ জনসহ মোট ১৫,১৬৩ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

তৃতীয় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় শূন্য পদ পূরণের জন্য শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে শর্ত সাপেক্ষে অনলাইন আবেদন আহ্বান করা হয়েছে। শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএর ওয়েবসাইট (www.ntrca.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

>> NTRCA special circular 2022 download link (pdf, 4 pages) : http://www.ntrca.gov.bd/sites/default/files/files/ntrca.portal.gov.bd/notices/32eecec7_14ba_4fed_a4d6_bf73a7aa2b15/2022-02-06-13-06-e7d7d17e50e86f9c4208ab8997371294.pdf

বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪,০০০ শিক্ষক নিয়োগের ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। তবে এই গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫,৩২৫টি পদ ফাঁকা রয়ে গেছে। তাই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের উদ্যোগ নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

এনটিআরসিএ সার্কুলার ২০২২ (বিশেষ)

NTRCA circular 2022
এনটিআরসিএ সার্কুলার 2022
Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button