চাকরির খবর

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ PDF | LGED নেবে ৬৫৬ উপসহকারী প্রকৌশলী

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উপসহকারী প্রকৌশলী বা নকশাকার পদে ৬৫৬ জন নিয়োগ দেবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (LGED)।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে এই নিয়োগ হবে। এসব পদে ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপসহকারী প্রকৌশলী বা নকশাকার পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত ইনস্টিটিউট বা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পুরকৌশলে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমা থাকতে হবে।

উপসহকারী প্রকৌশলী বা নকশাকার পদে আবেদনের জন্য সর্বোচ্চ বয়স ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁরা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন।

এ পদে ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। আবেদনের শেষ সময় ৩১ জুলাই ২০২৩। আবেদন ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫-এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে। উপসহকারী প্রকৌশলী পদটি দশম গ্রেডের। এ পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ ২০২৩

কর্তৃপক্ষ :স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (LGED)
চাকরির ধরনসরকারি চাকরি
মোট পদের সংখ্যা :৬৫৬টি
পদের ক্যাটাগরি :১টি
আবেদন শুরুর তারিখ :১ জুলাই ২০২৩
আবেদনের শেষ তারিখ :৩১ জুলাই ২০২৩
আবেদনের লিংক :http://lged.teletalk.com.bd
ওয়েবসাইট :https://www.lged.gov.bd
LGED job circular 2023


গত জানুয়ারিতে ২২৩৭ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল LGED

এর আগে, গত জানুয়ারিতে ২টি সার্কুলার প্রকাশিত হয়েছিল। মোট ১২ ক্যাটাগরিতে মোট ২২৩৭টি পদ ছিল সেই বিজ্ঞপ্তিতে। এর মধ্যে প্রথম বিজ্ঞপ্তিতে ১৯৩৯ জন ও দ্বিতীয় বিজ্ঞপ্তিতে ২৯৮ জন নিয়োগ দেওয়া হবে। সবচেয়ে বেশি সংখ্যক জনবল নিয়োগ দেওয়া হবে কার্য সহকারী পদে, ৭২০টি। আবেদন করতে হবে অনলাইনে ৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে। প্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত জেলা কোটা দেখে আবেদন করতে পেরেছেন।  

১ম বিজ্ঞপ্তির পদের নাম ও পদ সংখ্যা

  • ১. সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর -১২টি 
  • ২. কমিউনিটি অর্গানাইজার -২০৬টি 
  • ৩. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর -৩৯ 
  • ৪. হিসাব সহকারী -৩৬১টি (বানিজ্য বিভাগ)

  • ৫. সার্ভেয়ার -৮৮টি
  • ৬. কার্য সহকারী -৭২০টি
  • ৭. ইলেকট্রিশিয়ান -৮৪টি
  • ৮. মুয়াজ্জিন – ১টি
  • ৯. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক -২৫৭টি
  • ১০. অফিস সহকারী -১৭১টি 

২য় বিজ্ঞপ্তির পদের নাম ও পদ সংখ্যা

  • ১. অফিস সহায়ক – ১০৪টি পদ 
  • ২. নিরাপত্তা প্রহরী – ১৯৪টি 

আবেদনের যোগ্যতা

পদভেদে আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি থেকে স্নাতক/সমমান। পদটির আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে নিয়োগ বিজ্ঞপ্তিতে। 

চাকরি আবেদনের বয়স

প্রার্থীর বয়স২৫-০৩-২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।   

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা http://lged.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন ৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত।

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ pdf / LGED job circular 2022 pdf

  1. LGED job circular 2022 pdf (Circular-1) download link : https://www.lged.gov.bd/sites/default/files/files/lged.portal.gov.bd/notices/e5e91fba_8c74_4dde_8de3_89713dab70b5/2022-12-29-16-06-63a268831b7f38df2ead76cbc3c084a7.pdf
  2. LGED job circular 2022 pdf (Circular-2) download link : https://www.lged.gov.bd/sites/default/files/files/lged.portal.gov.bd/notices/1202d494_2b6f_4637_9652_69233341a98d/2022-12-29-16-08-65fe1a9f234d75390e45412319cede44.pdf

3.8/5 - (5 votes)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button