শিক্ষা বার্তা

'ও' এবং 'এ' লেভেল পরীক্ষা যথাসময়ে হবে

দেশের ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা যথাসময়ে নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আজ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ কাউন্সিল। ইংলিশ মিডিয়ামের স্কুলের কোর্সগুলো সাধারণত ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস ও পিয়ারসন এডেক্সেল-এর অধীনে পরিচালিত হয়। এসব কোর্সের পরীক্ষাগুলো ব্রিটিশ কাউন্সিলের নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়।
ব্রিটিশ কাউন্সিল জানায়, ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস নভেম্বর ২০১৬-এর নিবন্ধনের সময়সীমা আগামী ১০ আগস্ট ২০১৬ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে, তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ‘স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন’ লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে। প্রাইভেট ক্যান্ডিডেটরা www.britishcouncil.org.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার আবেদন করতে পারবে।
আইইএলটিএস :
২০১৬-এর আগস্ট ও সেপ্টেম্বরে আইইএলটিএস পরীর্ক্ষীদের জন্য নিবন্ধন প্রক্রিয়া এখনো চালু রয়েছে। আইইএলটিএস পরীক্ষার্থীদের ielts.britishcouncil.org সাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। এ ছাড়া, নির্ধারিত তারিখে আইইএলটিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট এবং খুলনা থেকে আইইএলটিএস পরীক্ষায় অংশ নেওয়া যাবে। পরীক্ষা দেওয়ার পর যে কোনো ধরনের পরীক্ষা সংক্রান্ত তথ্যের জন্য ব্রিটিশ কাউন্সিল কাস্টমার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করলে প্রয়োজনীয় সহযোগিতা পাওয়া যাবে।
কাস্টমার সার্ভিস :
সাময়িকভাবে অফিস বন্ধ থাকা অবস্থায় গ্রাহকরা ব্রিটিশ কাউন্সিলের কাস্টমার সার্ভিসের [email protected] ঠিকানায় ইমেইল করলে দ্রুত ফিরতি ইমেইলে দরকারি তথ্য জানিয়ে দেওয়া হবে।

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page