নিয়োগ পরীক্ষা

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পরীক্ষার তারিখ ২০২২ [communityclinic.gov.bd]

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পরীক্ষার তারিখ (২০২২) ঘোষণা করেছে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্যসহায়তা ট্রাস্ট (সিসিএইচএসটি) কর্তৃক বাস্তবায়নাধীন কমিউনিটি বেইসড হেলথ কেয়ার (সিবিএইচসি)। communityclinic.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে ৭৯৮ জন নিয়োগের এমসিকিউ পরীক্ষা হবে ১১ নভেম্বর ২০২২ তারিখ। পরীক্ষার সুনির্দিষ্ট সময় ও কেন্দ্র তালিকা পরবর্তীতে যথাসময়ে জানাবে কর্তৃপক্ষ।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার নিয়োগ ২০২২

কর্তৃপক্ষ : কমিউনিটি বেইসড হেলথ কেয়ার (সিবিএইচসি)
পদের নাম :কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (CHCP)
পদের সংখ্যা : ৭৯৮টি
নিয়োগ পরীক্ষার তারিখ :১১-১১-২০২২
কেন্দ্র :ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগ
ওয়েবসাইট :http://www.communityclinic.gov.bd
CHCP job exam 2022

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার নিয়োগ পরীক্ষা ২০২২

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে নিয়োগের লিখিত পরীক্ষা হবে mcq পদ্ধতিতে।

কমিউনিটি বেইসড হেলথ কেয়ারের দেওয়া পরীক্ষা গ্রহণ সংক্রান্ত এক কোটেশন বিজ্ঞপ্তিতে পরীক্ষার এই তারিখের কথা বলা হয়েছে।

  • এমসিকিউ পরীক্ষা হবে OMR sheet-এ।
  • ১১ নভেম্বর ২০২২ তারিখে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা নেওয়া হবে।

  • কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে জনবল নিয়োগের জন্য গত এপ্রিল মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। আবেদনের শেষ সময় ছিল ৯ মে ২০২২ তারিখ। আবেদনের ন্যূনতম যোগ্যতা ছিল এইচএসসি পাস।
  • উল্লেখ্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের চতুর্থ স্বাস্থ্য জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির অধীন এই প্রকল্প পরিচালিত হচ্ছে।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পরীক্ষার তারিখ ২০২২ (নোটিশ)

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পরীক্ষার তারিখ ২০২২ - Community health care provider exam date 2022 communityclinic.gov.bd
Community health care provider exam date 2022

  • কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পরীক্ষার তারিখ ২০২২ (Community health care provider exam date 2022 pdf) সংক্রান্ত নোটিশটি পাওয়া যাবে এই লিংকে : http://www.communityclinic.gov.bd/admin/content_uploads/1667118202.pdf

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এর বেতন কত

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদের কর্মীদের বেতন ১৪তম গ্রেডে নির্ধারিত। জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৪ তম গ্রেডের বেসিক ধরা হচ্ছে ১০,২০০ টাকা। এই বেতন গ্রেডে প্রত্যেক বছর ৫% হারে ইনক্রিমেন্ট বৃদ্ধি পায়। ইনক্রিমেন্ট বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন বোনাসও বেসিকের সমান পাওয়া যাবে। চিকিৎসা ভাতা, বাড়িভাড়া ও অন্যান্য ভাতাসহ ১৪তম গ্রেডের প্রাথমিক বা প্রথম মাসের বেতন সর্বসাকুল্যে হবে ১৮,৩০০ টাকা (সম্ভাব্য)।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এর কাজ কি

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা সাধারণত ঠাণ্ডা, জ্বর, গ্যাস্ট্রিক, ডায়রিয়ার মত সাধারণ অসুখের জন্য ওষুধ দিয়ে থাকেন বলে জানালেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুন নাহার রানী। “ওষুধ দেওয়ার পাশাপাশি এরা কাটা-ছেঁড়া কিংবা কোথাও ভেঙে গেলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এর বেতন কত?

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে ১৪তম গ্রেডে বেসিক ১০,২০০ টাকা, সর্বসাকুল্যে ১৮,৩০০ টাকা (সম্ভাব্য)।

কমিউনিটি ক্লিনিক কি কি সেবা প্রদান করে?

কমিউনিটি ক্লিনিকগুলোতে বিনা মূল্যে প্রায় ৩২ ধরনের ওষুধের পাশাপাশি স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং পুষ্টি সংক্রান্ত পরামর্শ দেওয়া হয়। এগুলোর মধ্যে রয়েছে সার্বিক প্রজনন স্বাস্থ্য পরিচর্যার আওতায় অন্তঃসত্ত্বা মহিলাদের প্রসবপূর্ব (প্রতিরোধ টিকা দানসহ), প্রসবকালীন এবং প্রসবোত্তর সেবা।

5/5 - (1 vote)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button