জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩ সার্কুলার | ৩০৪ পদে চাকরি BMET-এ

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩ সার্কুলার [BMET job circular 2023] প্রকাশিত হয়েছে। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (http://www.bmet.gov.bd) এবং এর আওতাধীন দপ্তরে রাজস্ব খাতভুক্ত ৭ ক্যাটাগরির পদে পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ৩০৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের এই চাকরির আবেদন করতে হবে অনলাইনে (http://bmet.teletalk.com.bd) ৩১ মে ২০২৩ বিকাল ৫টার মধ্যে।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩

নিয়োগ কর্তৃপক্ষজনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো
চাকরির ধরন সরকারি চাকরি
পদের সংখ্যা৩০৪টি
আবেদনের শেষ তারিখ৩১ মে ২০২৩
আবেদনের লিংকhttp://bmet.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.bmet.gov.bd
জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩

পদের নাম, পদ সংখ্যা, আবেদনের যোগ্যতা ও বেতন স্কেল

  • ১. পদের নাম: কম্পিউটার অপারেটর
  • পদসংখ্যা: ৮৫
  • যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
  • বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)

  • ২. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
  • পদসংখ্যা: ৫
  • যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপি নোট প্রতিলিপিকরণে প্রতি মিনিটে বাংলায় ৫০, ইংরেজিতে ৮০ শব্দের গতি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৩. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ২৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপি নোট প্রতিলিপিকরণে প্রতি মিনিটে বাংলায় ৪৫, ইংরেজিতে ৭০ শব্দের গতি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৪. পদের নাম: ইউডিএ/উচ্চমান সহকারী
পদসংখ্যা: ৮
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

৫. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৫৮
যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৭. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ১২৪
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন

  • ১ থেকে ৬ নম্বর পদের ক্ষেত্রে রাঙামাটি জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
  • ৭ নম্বর পদের ক্ষেত্রে রাজবাড়ী, টাঙ্গাইল, জামালপুর, বান্দরবান, খাগড়াছড়ি, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, পঞ্চগড়, ঝিনাইদহ নড়াইল, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। এ ছাড়া এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী সব পদে আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা

২০২৩ সালের ৩১ মে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনির ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। ২ থেকে ৫ নম্বর পদের জন্য বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের http://bmet.teletalk.com.bd ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন অথবা vas.query@teletalk.com.bd বা info@bmet.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৭ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

  • আবেদনের শেষ সময়: ৩১ মে ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩ - BMET job circular 2023 http://bmet.teletalk.com.bd
জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো নিয়োগ ২০২৩

BMET job circular 2023 pdf

BMET job circular 2023 pdf download link : http://bmet.teletalk.com.bd/bmet_new/docs/BMET.pdf

5/5 - (5 votes)

 সাবস্ক্রাইব

 দরকারি খবরাখবর ও তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজসহ অন্যান্য সোশ্যল প্লাটফর্মগুলোতে Follow/Subscribe করুন।

Like/Follow our Facebook page

Subscribe our Instagram channel

Follow our Google news page

Subscribe our Youtube channel

সর্বশেষ আপডেট পেতে Edu Daily 24 এর Facebook পেজ, Google news পেজ ও Youtube চ্যানেল সাবস্ক্রাইব/ফলো করুন। নোটিফিকেশন পেতে APPও ইনস্টল করে রাখতে পারেন।

মন্তব্য করুন

You cannot copy content of this page