শিক্ষা বার্তা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন প্রো-ভিসি ও ট্রেজারার নিয়োগ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর কে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রাক্তন মহা-পরিচালক জনাব নোমান উর রশীদ কে ট্রেজারার হিসেবে নিয়োগ দান করেছেন।
 অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া
জনাব আসলাম ভূঁইয়া ১৯৭৭ সাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে শিক্ষকতায় নিয়োজিত আছেন। তিনি একই বিশ্ববিদ্যালয়ে হলের প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির কার্যকরি পরিষদের সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি ২০০৩-২০১০ সময়ে দি পিপল্স ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর  উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। ড. আসলাম ভূঁইয়ার দেশ-বিদেশের জার্নালে একাধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।
 
অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর
বুয়েট এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর ১৯৯৫ সালে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি একজন আইটি বিশেষজ্ঞ এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের একজন সম্মানিত সদস্য। দেশ-বিদেশের জার্নাল ও প্রকাশনা সংস্থা থেকে তাঁর একাধিক বই ও গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ড. মুনাজ আহমেদ কৃতিত্বপূর্ণ শিক্ষা জীবনের অধিকারী। তিনি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন।
 ট্রেজারার জনাব অধ্যাপক নোমান উর রশীদ
 

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page