ভর্তি তথ্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের রেজাল্ট ২০২২ : পাস ৩.৯১%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের রেজাল্ট (২০২২) প্রকাশিত হয়েছে। ২১ জুলাই ২০২২ আনুষ্ঠানিকভাবে চারুকলা অনুষদভুক্ত চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এই ভর্তি পরীক্ষায় ৯৬.৯ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। অর্থাৎ পাসের হার ৩.৯১ %। চ ইউনিটে মোট আসন আছে ১৩০টি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অনার্স ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ নিয়েছিলেন ৬ হাজার ১৫৬ জন শিক্ষার্থী। এর মধ্যে মাত্র ২৪১ জন শিক্ষার্থী পাস করেছেন।

যেভাবে ফলাফল জানা যাবে

  • ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন।
  • তাছাড়া আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU CHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।
  • শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ
  • (ক) পাস করা শিক্ষার্থীদের আগামী ২৪ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
  • (খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই থেকে ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।
  • (গ) ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

চ ইউনিটে মেধাতালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের শিক্ষার্থী ফারিয়া নওশীন আহমেদ আপন। তিনি মোট ১২০ নম্বরের মধ্যে পেয়েছেন ১০০.৫০ নম্বর পেয়েছেন।

৯৮.৯৪ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী ঐশী রানী মণ্ডল।

তৃতীয় হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শাহ নেয়ামতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী। তাঁর প্রাপ্ত নম্বর ৯৮.৮৪।

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button