ভর্তি তথ্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ফলাফল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ফলাফল (২০২২) প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ২৮৯ জন (পাসের হার ১৪.৩০ শতাংশ)। এর মধ্যে ৯৩০ জন শিক্ষার্থী চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ইউনিটে ভর্তির সুযোগ পাবেন।

ঢাবি ভর্তি ফলাফল ২০২২

বিশ্ববিদ্যালয় : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)
ইউনিট : গ ইউনিট
শিক্ষাবর্ষ : ২০২১-২০২২ শিক্ষাবর্ষ
উত্তীর্ণ : ৪,২৮৯ জন
পাসের হার :১৪.৩০ শতাংশ
আসন সংখ্যা : ৯৩০ জন
ওয়েবসাইট :https://admissions.eis.du.ac.bd

৩ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলাফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

গত ৩ জুন ২০২২ তারিখে ঢাবির গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এ পরীক্ষায় ২৯ হাজার ৯৯৭ জন শিক্ষার্থী অংশ নেয়।

\

গ ইউনিটে ১ম, ২য় ও ৩য়

২০২১-২০২২ শিক্ষাবর্ষে গ ইউনিটে ১ম হয়েছেন ঢাকার নটর ডেম কলেজের ছাত্র সারওয়ার হোসেন খান। তাঁর মোট নম্বর ১১৬.৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯৬.৭৫)।

২য় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অনিমা পারভেজ ইলমা। তাঁর মোট নম্বর ১১০ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯০)।

৩য় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের মো. আবদুল্লাহ খান। তাঁর মোট নম্বর ১০৭.৭৫ (মূল পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৮৭.৭৫)।

ঢাবি গ ইউনিটের রেজাল্ট ২০২২

গ ইউনিটের রেজাল্ট জানা যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admissions.eis.du.ac.bd) থেকে। এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে DU KHA Roll No ফরম্যাটে 16321 নম্বরে SMS পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে।

ঢাবি গ ইউনিটের মেধাক্রম

গ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ১ থেকে ১১০০ মেধাক্রম পর্যন্ত সব শিক্ষার্থীকে ৬ জুলাই বিকেল ৩টা থেকে ২১ জুলাই ২০২২ তারিখ বিকাল ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ৬ থেকে ১১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।

কারো ফলাফল নিয়ে আপত্তি বা সন্দেহ থাকলে তা নিরীক্ষার (ফলাফল পুনঃনিরীক্ষণ) জন্য ১,০০০ টাকা ফি দিয়ে ৬ থেকে ২১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করতে পারবেন।

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button