খবর

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচন ২০২৩ রেজাল্ট [Live result update]

ভারতের পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচন ২০২৩ রেজাল্ট লাইভ [West Bengal panchayat election 2023 Live result update] এখানে দেওয়া হয়েছে। ৮ জুলাই ২০২৩ তারিখে গ্রাম পর্যায়ের এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চায়েত নির্বাচনে শনিবার বিকাল ৫টা পর্যন্ত ভোটের হার ৬৬.২৮ শতাংশ। পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন স্থানে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ জনের। বিভিন্ন হাসপাতালে আহত হয়ে ভর্তি অনেকে।

তৃণমূল, বিজেপি, সিপিএম প্রত্যেক দলই তাঁদের কর্মীদের মৃত্যু দাবি করেছে। এখনও পর্যন্ত যা তথ্য পাওয়া গিয়েছে, তাতে মৃত ১৫ জনের মধ্যে ১০ জন তৃণমূল কর্মী বা সমর্থক। বিজেপি-র ২ জন এবং সিপিএমের ২ জন। অন্যদিকে একজন ভোটারেরও মৃত্যু হয়েছে।

সবচেয়ে বেশি সংঘর্ষের ঘটনা ঘটেছে মুর্শিদাবাদে। মুর্শিদাবাদে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ জনের। এছাড়াও রাজ্যের প্রায় প্রতিটি জেলা থেকেই সংঘর্ষের খবর মিলেছে।

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচন ২০২৩ পরিসংখ্যান

২০২৩ সালের পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচনে মোট ৪,৪৬৭ জন প্রার্থী ২০টি জেলা পরিষদের ৯২৮টি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩১,০১৬ জন প্রার্থী ৩৪১টি পঞ্চায়েত সমিতিতে ৯,৭৩০টি ওয়ার্ডের জন্য এবং ১,৭০,৮১২ জন প্রতিযোগী পশ্চিমবঙ্গের ৩,৩১৭ টি গ্রাম পঞ্চায়েতের ৬৩,২২৯টি ওয়ার্ডের জন্য লড়ছেন৷ পঞ্চায়েত নির্বাচনের জন্য ভোটগ্রহণ করা হয়েছিল ৮ জুলাই,২০২৩

West Bengal পঞ্চায়েত নির্বাচন ২০২৩ রেজাল্ট LIVE

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button