চাকরির খবর

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ pdf [১০৩ পদে চাকরি]

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। রাজস্ব খাতভুক্ত ৬ ক্যাটাগরির পদে ১০৩ জন কর্মী (১৩ থেকে ১৬তম গ্রেডে) নিয়োগ দেবে Department of Immigration & Passports (DIP)। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে (http://dip.teletalk.com.bd) ২৩ জানুয়ারি ২০২৩ সন্ধ্যা ৬টার মধ্যে।

কোন কোন জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন, এর তালিকা এই পোস্টে দেওয়া হয়েছে।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২২

নিয়োগ কর্তৃপক্ষ :ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর (DIP)
মোট পদের সংখ্যা :১০৩টি
পদের ক্যাটাগরি :৬টি ক্যাটাগরি
আবেদনের শেষ তারিখ :২৩ জানুয়ারি ২০২৩
আবেদনের লিংক :http://dip.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট : http://www.dip.gov.bd
DIP job circular 2022

পদের নাম, সংখ্যা, যোগ্যতা ও বেতন স্কেল

১. পদের নাম : সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

  • পদ সংখ্যা : ৩টি
  • যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দ হতে হবে।
  • বেতন স্কেল : ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)

২. পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

  • পদ সংখ্যা : ৪টি
  • যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
  • বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৩. পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

  • পদ সংখ্যা : ২৩টি
  • যোগ্যতা : অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২৮ শব্দ থাকতে হবে।
  • বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট

  • পদ সংখ্যা : ২৪টি
  • যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে অন্যূন স্নাতক ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে।
  • বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম: ডেটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর

  • পদ সংখ্যা : ৪৫টি
  • যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। তবে বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট অ্যাপটিটিউড পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: রেকর্ড কিপার

  • পদ সংখ্যা : ৪টি
  • যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে।
  • বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন

ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, শরিয়তপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাদঁপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, বাগেরহাট, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর। তবে শারীরিক প্রতিবন্ধী ও এতিম কোটার ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা

আবেদনকারীর বয়স ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর  মুক্তিযোদ্ধার সন্তান/শারীরিক প্রতিবন্ধীদের বয়স উল্লিখিত তারিখে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে vas.query@teletalk.com.bd অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করতে হবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। এসব ক্ষেত্রে সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

  • আবেদনের শেষ সময় : ২৩ জানুয়ারি ২০২৩, সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ - Department of Immigration and Passports DIP job circular 2022 pdf http://www.dip.gov.bd http://dip.teletalk.com.bd
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – DIP job circular 2022

Department of Immigration and Passports DIP job circular 2022 pdf

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button