জেনে রাখুন

প্রাথমিক শিক্ষার্থী তথ্য ছক ফরম Pdf download

প্রাথমিক শিক্ষার্থী তথ্য ছক ফরম (pdf) প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (dpe.gov.bd)। ২ পৃষ্ঠার এই ফরমের নির্ধারিত ছকে ২০২১ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের তথ্য (ডিআর) পূরণ করে আগামী ১০ জুনের মধ্যে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা-২০২১-এ অংশ নিতে চায় এমন শিক্ষার্থীদের ডিআর তথ্য সংগ্রহ করে আগামী ১০ জুনের মধ্যে পাঠাতে হবে।

DR form-এ ছাত্র-ছাত্রীর নাম,‌ কোন মাধ্যমে পরীক্ষা দিতে ইচ্ছুক, ধর্ম, শিক্ষা প্রতিষ্ঠানের ধরন, রিপিটার, বিশেষ চাহিদা সম্পন্ন কি-না ইত্যাদি তথ্য চাওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষার্থীদের তথ্য ছক ফরম বা DR form (primary school) এর PDF কপি download করুন এই লিংক থেকে : http://www.dpe.gov.bd/sites/default/files/files/dpe.portal.gov.bd/notices/aa7c56f4_34c8_4cda_b78b_1f9858e9d74c/1.%20Final%20Students%20Form.pdf

উপজেলা/থানার মধ্যে জাতীয় কারিকুলাম অনুসরণ করে পরিচালিত প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০২১ এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা থেকে ইতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০২১ অংশ নিতে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করতে হবে। 

এসব তথ্য পরবর্তীতে এন্ট্রির জন্য আইএমডি থেকে সফটওয়্যার পাঠানো হবে। সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্ধারিত তারিখের মধ্যে তথ্য সংগ্রহের বিষয়টি নিশ্চিত করতে হবে ।

Primary Student’s DR Form Image Format :

প্রাথমিক শিক্ষার্থী তথ্য ছক ফরম - Primary Student's DR Form Download
Primary DR Form -1
Primary DR Form -2

5/5 - (1 vote)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button