শিক্ষা বার্তা

প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের ডিআর তথ্য ৩১ মার্চের মধ্যে

২০২০ সালের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের ডিআর তথ্য ৩১ মার্চ ২০২০ তারিখের মধ্যে সংগ্রহের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্ধারিত ছকে এসব তথ্য সংগ্রহ করতে বলা হয়েছে উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের। ১৫ মার্চ ২০২০ এই নির্দেশনা উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

এনসিটিবির পাঠ্যক্রম অনুযায়ী পরিচালিত প্রাথমিক বিদ্যালয়, স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ি মাদরাসা থেকে পরীক্ষার্থীদের তথ্য সংগ্রহ করতে বলা হয়েছে উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের। একই সঙ্গে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহের দুইটি পৃথক ছক পাঠানো হয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বরাবরে। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীদের তথ্য নির্ধারিত ছক অনুযায়ী করতে বলা হয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, একই সঙ্গে আইএমডির পাঠানো সফটওয়্যারে ডিআর এন্ট্রি সম্পন্ন করে আগামী ২৭ এপ্রিলের মধ্যে তা জেলা শিক্ষা অফিসে দাখিল করতে বলা হয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের।

জেলা শিক্ষা অফিস থেকে ৭ মে ২০২০ তারিখের মধ্যে ডিআর তথ্য আবশ্যিকভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে পাঠানোর নির্দেশনাও দেয়া হয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। 

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page