শিক্ষা বার্তা

বিআরটিসি বাসে হাফ ভাড়া করার সিদ্ধান্ত

শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে হাফ ভাড়া করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১ ডিসেম্বর ২০২১ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। শিগগির এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

স্কুল খোলা থাকা সাপেক্ষে নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে ৫০ শতাংশ ভাড়া ছাড়ের সুবিধা পাবে।

২৬ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবনে আয়োজিত ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান। তিনি জানান, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে তাঁদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে বিআরটিসি বাসের ভাড়া ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন।

শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসের ভাড়া ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত ১ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে কার্যকর হবে বলে। ওবায়দুল কাদের জানান, এ সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর শিক্ষার্থীরা অর্ধেক ভাড়ায় বিআরটিসি বাসে যাতায়াত করতে পারবেন।

বিআরটিসি বাসে ভ্রমণকালে শিক্ষার্থীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। প্রয়োজনে তা প্রদর্শন করতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত বিআরটিসি বাসে চলাচলের ক্ষেত্রে এ সুবিধা পাবে শিক্ষার্থীরা। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দিনে এ সুবিধা প্রযোজ্য হবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বেসরকারি মালিকানাধীন বাস-মিনিবাসে চলাচলে শিক্ষার্থীদের কনসেশন দেওয়ার বিষয়টি আলোচনার জন্য আগামীকাল শনিবার বিআরটিএতে পরিবহনমালিক, শ্রমিক ফেডারেশনের নেতাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সামাজিক দায়বদ্ধতার পাশাপাশি শিক্ষার্থীদের দাবির প্রতি সংবেদনশীল থেকে পরিবহনমালিকেরা ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

বিআরটিসি বাসে হাফ ভাড়া চালু ও বেসরকারি বাসে হাফ পাস নিয়ে যা বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী >> [ ভিডিও ]

বিআরটিসি বাসে হাফ ভাড়া চালু ও বেসরকারি বাসে হাফ পাস নিয়ে যা বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী
Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button