চাকরির খবর

বিদেশি চাকরির খবর দেবে দেশি অ্যাপ

বিদেশি চাকরির খবরাখবর বাংলায় জানা যাবে ‘বিদেশ জবস্‘ অ্যাপ থেকে। এর পাশাপাশি বিডিজবসের https://bdesh.bdjobs.com/bn/ ওয়েবসাইট থেকেও একই তথ্য জানা যাবে। জনপ্রিয় চাকরি খোঁজার ওয়েবসাইট ‘বিডিজবস’ (bdjobs.com) ও জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর মাইগ্রেশনের (আইওএম) যৌথ উদ্যোগে এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও ব্যুরো অব ম্যানপাওয়ার এমপ্লয়মেন্ট এন্ড ট্রেইনিংয়ের তত্ত্বাবধানে আজ (রবিবার) রাজধানীর একটি হোটেলে বিদেশে চাকরি প্রার্থীদের জন্য এ সেবা চালু হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে বিডিজবস ডট কমের প্রধান নির্বাহী জনাব ফাহিম মাশরুর বলেন, ‘বিদেশে চাকরি প্রার্থীরা যাতে নিরাপদে এবং স্বাচ্ছন্দ্যে বিদেশ যেতে পারে, তারা যেন কোন প্রকার প্রতারণার শিকার না হয় সেই প্রচেষ্টা থেকেই বিডিজবস ডট কম এ উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হয়েছে’।

অ্যাপ ও সাইটটিতে সরকারের অনুমোদিত রিক্রুটিং এজেন্টদের দেওয়া বিদেশে চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হবে। চাকরি প্রার্থীদের আবেদনপত্র সরাসরি মূল রিক্রুটিং এজেন্টদের কাছে যাবে। ফলে চাকরি প্রার্থীদের প্রতারিত হওয়ার আশঙ্কা থাকবে না, রিক্রুটিং এজেন্টরাও অল্প সময়ে লোকবল খুঁজে পাবে।

অ্যানড্রয়েড স্মার্টফোনের প্লেস্টোরে গিয়ে Bdeshjobs লিখে সার্চ দিয়ে কিংবা এ লিংক থেকে অ্যাপটি ইনস্টল করা যাবে-
https://play.google.com/store/apps/details?id=com.bdjobs.bdesh

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page