চাকরির খবর

মন্ত্রিপরিষদ বিভাগ নিয়োগ ২০২২ – ৬২টি পদ

মন্ত্রিপরিষদ বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ ও এর আওতাধীন তোশাখানা জাদুঘর-এর তোশাখানা ইউনিটে মোট ৬২ জন নিয়োগ দেয়া হবে। আবেদনের শেষ তারিখ ১৯ জুলাই ২০২২।

মন্ত্রিপরিষদ বিভাগে পদ ৩৯টি

১. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ৮টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত; এবং সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. অফিস সহায়ক
পদ সংখ্যা : ৩১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ১৮-৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
বিভাগ: তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর।

তোশাখানা ইউনিটে পদ ২৩টি

১. মডেলার
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চারুকলা বিষয়ে স্নাতক ডিগ্রি; মডেল ও ডিওরমা তৈরিতে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

২. স্টোর কিপার
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি; স্টোরের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা : ২টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. গ্যালারি অ্যাটেনডেন্ট
পদ সংখ্যা : ৬টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

৫. ডেটাএন্ট্রি বা কন্ট্রোল অপারেটর
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. ইলেকট্রিশিয়ান
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ট্রেড কোর্স সার্টিফিকেটধারী হতে হবে; ইলেকট্রিক লাইসেন্সিং বোর্ড থেকে লাইসেন্সপ্রাপ্ত হতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

৭. রিসিপশনিস্ট
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।
বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

৮. প্রকাশনা সহকারী
পদ সংখ্যা : ১টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। প্রিন্টিং টেকনোলজি, প্রুফ রিডিং এবং প্রকাশনামূলক কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৯. নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যা : ৩টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

১০. অফিস সহায়ক
পদ সংখ্যা : ৪টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

১১. পরিচ্ছন্নতাকর্মী
পদ সংখ্যা : ২টি।
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। পরিচ্ছন্নতার কাজে এবং যান্ত্রিক ধৌত কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

আবেদনের নিয়ম

অনলাইনে আবেদনের লিংক : http://cabinet.teletalk.com.bd/home.php

আবেদনের সময়সীমা

আগ্রহী প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে ২০ জুন ২০২২ থেকে ১৯ জুলাই ২০২২ বিকাল ৫টার মধ্যে।

আবেদন ফি

মন্ত্রিপরিষদ বিভাগের ১ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ১ থেকে ৮ নম্বর পদের জন্য আবেদন ফি চার্জসহ ১১২ টাকা। মন্ত্রিপরিষদ বিভাগের ২ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ৯ থেকে ১১ নম্বর পদের জন্য আবেদন ফি ৫৬ টাকা (চার্জসহ)। ফি জমা দিতে হবে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক থেকে এসএমএসের মাধ্যমে।

Cabinet division job circular 2022

Cabinet division job circular 2022
মন্ত্রিপরিষদ বিভাগ নিয়োগ ২০২২

Cabinet division job circular 2022 pdf download link : https://cabinet.gov.bd/sites/default/files/files/cabinet.portal.gov.bd/notices/54337e94_fdcf_4d3a_8025_ed0559718f8f/Recruitment-Cabinet_20220619_0001.pdf

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page