চাকরির খবর

রেলওয়ে নিয়োগ ২০২২ গেইটম্যান পদ ৬৮৪টি

রেলওয়ে নিয়োগ ২০২২ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গেইটম্যান (ট্রাফিক) পদে ৬৮৪ জনকে নিয়োগ দেয়া হবে বলে সার্কুলারে উল্লেখ করা হয়। আবেদনের শেষ তারিখ ১৮ জুলাই ২০২২।

রেলওয়ে নিয়োগ ২০২২ গেইট কিপার পদে চাকরি

প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ রেলওয়ে
পদের নাম : গেইটম্যান (ট্রাফিক)
মোট পদ : ৬৮৪টি
যোগ্যতা : এসএসসি/সমমান
আবেদনের তারিখ : ৬/৬/২০২২ থেকে ১৮/৭/২০২২




আবেদনের যোগ্যতা

ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হলে পুরুষ/নারী প্রার্থীরা আবেদন করা যাবে।

বয়স

১ জুন ২০২২ তারিখের হিসেবে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

জেলা

পাবনা ও লালমনিরহাট ছাড়া অন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী ও রেলওয়ে পোষ্য কোটার সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

  • আবেদনের সময়সীমা : ৬ জুন সকাল ১০টা থেকে ১৮ জুলাই ২০২২ বিকাল ৫টা।
  • আবেদনের লিংক : http://br.teletalk.com.bd/

গেইট কিপারের কাজ কি


রেল লাইনের লেভেল ক্রসিংয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। রেল ক্রসিংয়ের গেইটে সাধারণত ২ জন গেইট কিপার দায়িত্বে থাকার নিয়ম। তবে লোকবল সংকটের কারণে কোনো কোনো ক্ষেত্রে ১ জন দায়িত্ব পালন করেন। রেল লাইনের যেসব এলাকায় অন্যান্য গাড়ি ও মানুষ চলাচলের রাস্তা আছে, রেল আসার সময় সেসব রাস্তা বন্ধ করে গেট কিপাররা। অর্থাৎ, রেল আসার সময় দুই সাইডে থাকা যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করার জন্য উভয় দিক থেকে গেট বন্ধ করে দেওয়া হল গেট কিপারদের কাজ। এর ফলে সম্ভাব্য দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। এই পদে পুুরুষ ও মহিলা উভয়েই আবেদনের সুযোগ পান।

Bangladesh railway gateman (traffic) job circular 2022 pdf download link : https://railway.gov.bd/sites/default/files/files/railway.portal.gov.bd/notices/a475c763_9879_4cec_9195_7ebbe2a8f518/56.pdf

Bangladesh Railway Gateman Job Circular 2022

Bangladesh railway gate keeper job circular 2022
রেলওয়ে গেইটম্যান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button