চাকরির খবর

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ গেইট কিপার / গেইটম্যান | 1505 পদ | Railway আবেদন ফরম

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ (গেইট কিপার / গেইটম্যান) সার্কুলার প্রকাশিত হয়েছে ১০ মে ২০২৩ তারিখে। রাজস্ব খাত ভুক্ত গেইট কিপার (গেইটম্যান) পদে ১৫০৫ জন নিয়োগ দেবে Bangladesh Railway (https://railway.gov.bd)। এসএসসি বা সমমান পাস প্রার্থীরা গেইট কিপার বা গেইটম্যান পদের এই সরকারি চাকরি জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে ডাকযোগে। আবেদনের তারিখ ১৪ মে ২০২৩ থেকে ৩১ মে ২০২৩।

 

 

রেলওয়ে নিয়োগ ২০২৩ সার্কুলার

নিয়োগ প্রতিষ্ঠান বাংলাদেশ রেলওয়ে
পদের নাম গেইট কিপার / গেইটম্যান
পদের সংখ্যা ১৫০৫টি
আবেদনের তারিখ ১৪ থেকে ৩১ মে ২০২৩
আবেদনের মাধ্যম ডাকযোগে
আবেদন ফি ১০০ টাকা
অফিসিয়াল ওয়েবসাইট https://railway.gov.bd

 

 

গেইট কিপার পদে আবেদনের যোগ্যতা

ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হলে পুরুষ/নারী প্রার্থীরা আবেদন করা যাবে।

 

 

 

আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স

সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

 

 

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবে

 

সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী ও রেলওয়ে পোষ্য কোটার সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

 

  • আবেদনের সময়সীমা : ১৪ মে ২০২৩ থেকে ৩১ মে ২০২৩।
  • আবেদনের মাধ্যম : ডাকযোগে

 

 

গেইট কিপার পদের বেতন কত ?

 

বাংলাদেশ রেলওয়েতে গেইট কিপার পদটি একটি স্থায়ী পদ। এই পদের কর্মীরা ২০তম গ্রেডে বেতন পান। মাসিক বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

 

 

গেইট কিপার / গেইটম্যান পদে আবেদনের নিয়ম

 

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোডের পর নিজ হাতে পূরণ করে সরাসরি বা রেজিস্ট্রি ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য নিয়োগ বিজ্ঞপ্তিতে (এই পোস্টে দেওয়া হয়েছে) পাওয়া যাবে।

 

আবেদনপত্রের সঙ্গে অভিজ্ঞতার সনদ এবং যথাযথ প্রমাণক দাখিল করতে হবে, যা মহাব্যবস্থাপক (পূর্ব/পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যায়িত হতে হবে। এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি এবং আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা অথবা বীর মুক্তিযোদ্ধার সন্তান অথবা নাতি-নাতনি হলে প্রমাণকের পক্ষে মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিল/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি জমা দিতে হবে। আবেদনপত্রের খামের বাঁ দিকের ওরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে।

 

 

আবেদন পাঠানোর ঠিকানা

বরাবর : বেনু রঞ্জন সরকার, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (টেলিকম) এবং আহ্বায়ক বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নম্বর-৬০১, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা। অথবা মো. ময়েনুল ইসলাম, উপপ্রধান পরিকল্পনা কর্মকর্তা এবং সদস্যসচিব, বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নম্বর-৩০৪, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা।

 

 

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ গেইট কিপার / গেইটম্যান

 

রেলওয়ে নিয়োগ ২০২৩ গেইট কিপার | ১৫০৫ গেইটম্যান নিয়োগ দেবে Railway | আবেদন ফরম - Bangladesh railway job ciruclar 2023 Gate man / Gate keeper
রেলওয়ে নিয়োগ ২০২৩ গেইট কিপার | ১৫০৫ গেইটম্যান নিয়োগ দেবে Railway | আবেদন ফরম – Bangladesh railway job ciruclar 2023 Gate man / Gate keeper

 

 

Bangladesh railway job circular 2023 pdf

 

 

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিধিমালা PDF

 

 

 

 

Bangladesh railway gateman works, duty and salary [Video]

https://youtu.be/cbFPmF8DRyg
Bangladesh railway gate keeper works / gateman duty [Video]

 

 

রেলওয়ে গেইটম্যান এর কাজ কি ?

যেসব রেললাইন মেইন কোনো কোনো ক্ষেত্রে সড়ক রোড বা হাইওয়ে রোডের মাঝ দিয়ে স্থাপিত হয়েছে, সেসব জায়গায় দুর্ঘটনা থেকে রক্ষার জন্য গেট রয়েছে। এসব গেটে ট্রাফিকের দায়িত্ব পালন করেন গেইটম্যান বা গেইট কিপার পদের কর্মীরা।

প্রার্থীর আবেদনের বয়স কত বছর?

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। তবে রেলওয়ের প্রকল্পে গেটকিপার/গেটম্যান হিসেবে দুই বছর চাকরির/কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

কারা আবেদন করতে পারবে?

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বাংলাদেশ রেলওয়ের প্রকল্পে গেটকিপার/গেটম্যান হিসেবে অন্তত দুই বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
জেলা : সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

5/5 - (1 vote)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button