বিদেশে চাকরি

রোমানিয়া ভিসা দেবে ৬ মাসে ১৫ হাজার বাংলাদেশিকে, প্রসেসিং শুরু

রোমানিয়া ভিসা দেবে ৬ মাসে ১৫ হাজার বাংলাদেশিকে। ইউরোপের দেশ রোমানিয়া বাংলাদেশ কনস্যুলার থেকে ভিসা প্রদান কার্যক্রম বা প্রসেসিং (প্রক্রিয়া) শুরু করতে যাচ্ছে। মার্চ থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ১৫ হাজারেরও বেশি বাংলাদেশি কর্মীকে ভিসা (Work permit visa) প্রদান করেছে ঢাকাস্থ রোমানিয়া কনস্যুলার মিশন। এরই লক্ষ্যে ২০২৩ সালে ঢাকায় একটি অস্থায়ী কনস্যুলার মিশন পরিচালনা করেছে রোমানিয়া সরকার।

 

 

গত ২ মার্চ ২০২৩ তারিখে সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন এই তথ্য জানান। এ সময় তিনি বলেন, ‘আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে রোমানিয়াকে তাদের কনস্যুলার পরিষেবা পরিচালনার সুবিধার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। রোমানিয়ার কনস্যুলার দল তাদের পরিষেবা পরিচালনার জন্য ৫ মার্চ ঢাকা পৌঁছবে।

 

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরো জানান, রোমানিয়ার একটি কনস্যুলার দল ২০২২ সালে ৩ মাস তাদের সেবা পরিচালনা করে ৫,৪০০টি ভিসা দিয়েছিল।

 

 

তিনি বলেন, রোমানিয়ার সফল কনস্যুলার সেবা দেখার পর- বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে এখানে একটি কনস্যুলার মিশন পরিচালনার জন্য চিঠি পাঠিয়েছেন।
সাবরীন বলেন, ‘আশা করা হচ্ছে যে, চলতি বছরের এই সময়ের মধ্যে রোমানিয়া ১৫ হাজারেরও বেশি বাংলাদেশি নাগরিককে ভিসা দেবে।’

5/5 - (2 votes)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button