শিক্ষা বার্তা

স্কুল কলেজ কবে খুলবে ২০২২ – আজকের আপডেট খবর

স্কুল কলেজ কবে খুলবে – এ ব্যাপারে সর্বশেষ আপডেট জানা গেছে। করোনা শনাক্তের হার কমতে শুরু করায় চলতি ফেব্রুয়ারি মাসেই স্কুল-কলেজ খুলে দেওয়ার চিন্তা করছে সরকার।

আগামী ২১ ফেব্রুয়ারির পর নতুন করে আর শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি না বাড়ানোর পক্ষে শিক্ষা মন্ত্রণালয়।

করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সুপারিশ করেছে করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। ১৬ ফেব্রুয়ারি রাতে এ সংক্রান্ত এক বৈঠক শেষে কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। কমিটির একজন সদস্য গণমাধ্যমকে বলেন, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সুপারিশ করা হয়েছে।

১২ ফেব্রুয়ারি ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স কনফারেন্স’ এর সমাপনী অনুষ্ঠান সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, “আমরা দেখছি, করোনার সংক্রমণের হার কমছে। এটা খুবই ভালো খবর। আশা করছি, এই হার আরও কমবে৷ শিক্ষার্থীদের শিক্ষাজীবন আর যেন ব্যাহত না হয়, সেজন্য শ্রেণিকক্ষে যে পাঠদান বন্ধ আছে আশা করছি সেটা আর বাড়াতে হবে না। করোনার সংক্রমণ দিন দিন কমতে থাকায় শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে। করোনা বৈশ্বিক সমস্যা। আমরা চেষ্টা করি যাতে শিক্ষার্থীদের কোনো ক্ষতি না হয়। করোনা সংক্রমণ বাড়ায় স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এখন প্রতিদিনই করোনা সংক্রমণের হার কমছে। আশা করি, খুব দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।”

করোনা পরিস্থিতির অবনতির প্রেক্ষাপটে ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত ২ সপ্তাহের জন্য প্রথম দফায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরে ২য় দফায় আরো ২ সপ্তাহ বাড়িয়ে বন্ধের মেয়াদ ২১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত নির্ধারণ করা হয়।

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button