স্বাস্থ্যখবর

স্বাস্থ্য বাতায়নে যুক্ত হলো উবার ডাক্তার

করোনা ভাইরাসের রোগীদের স্বাস্থ্য সেবা দিতে উবার ডাক্তার নামে মোবাইল ভিত্তিক স্বাস্থ্যসেবা চালু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। ২৯ মার্চ ২০২০ তারিখে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের (dghs.gov.bd) স্বাস্থ্য বাতায়নের (http://16263.dghs.gov.bd) ১৬২৬৩ এবং ৩৩৩ হটলাইন নম্বরে কল করে দেশের মানুষ সরাসরি স্বাস্থ্য সেবা আগে থেকেই পাওয়া যেত। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে কল সংখ্যা আগের চেয়ে অনেক বেড়ে গেছে। এতে করে স্বাস্থ্য বাতায়নের সবগুলো নম্বর বেশিরভাগ সময় ব্যস্ত পাওয়া যায়। এই অবস্থায় রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে “উবার ডাক্তার” নামের একটি মোবাইল ভিত্তিক চিকিৎসা বা স্বাস্থ্যসেবা চালুর ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর ফলে, স্বাস্থ্য বাতায়নের নিয়মিত নম্বর ১৬২৬২৩ এবং ৩৩৩ ব্যস্ত থাকাকালে আসা কলগুলো স্বয়ংক্রিয়ভাবে “উবার ডাক্তার” সেবায় চলে যাবে। সেখান থেকেও একইভাবে সেবা নেওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, উবার ডাক্তার সেবার জন্য ইতোমধ্যে ১,১২৭ জন চিকিৎসক ‍ স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত হয়েছেন। আর ৭,২২৭ জন চিকিৎসক স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন।

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button