চাকরির খবর

৪১ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ

৪১ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ১০ নভেম্বর ২০২২ (বৃহস্পতিবার) দুপুরে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার রেজাল্ট পিএসসির ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪ অনুসরণে ৪১তম বিসিএস পরীক্ষা ২০১৯-এর লিখিত পরীক্ষায় ১৩ হাজার প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

৪১ তম বিসিএস পরীক্ষা

কর্তৃপক্ষ : বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)
পরীক্ষা : ৪১ তম বিসিএস (লিখিত)
পরীক্ষার তারিখ : ২৯ নভেম্বর-৭ ডিসেম্বর ২০২১
ফলাফল প্রকাশ : ১০ নভেম্বর ২০২২
উত্তীর্ণ : ১৩ হাজার
ওয়েবসাইট : http://www.bpsc.gov.bd






২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লিখিত পরীক্ষায় সাময়িকভাবে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে অনুষ্ঠিত হবে।

ভাইভার বিস্তারিত সময়সূচি যথাসময়ে পত্রিকা এবং কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এর আগে, ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় ২০২১ সালের আগস্টে। প্রিলিমিনারিতে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হয়েছিল, তারাই লিখিত পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

৪১ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ pdf

41th bcs written result 2022 pdf download link : http://www.bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/c1f40a89_a20c_4ba4_b106_93af06173adb/41bcs%20Written%20Result_%20Press%20Release.pdf

Rate this post

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button