বৃত্তি

আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ প্রকাশিত হয়েছে। ২০২০ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাস এবং ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক বা ডিগ্রি/অনার্স পর্যায়ে পড়াশোনা করা মেধাবী ও অস্বচ্ছল পরিবারের ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে।

মাসিক ৩,৫০০ টাকা করে বৃত্তি দেয়া হবে নির্বাচিত শিক্ষার্থীদের। এছাড়া এককালীন ৮০০০ টাকা (পাঠ্য উপকরণ বাবদ) দেয়া হবে।

  • অনলাইনে আবেদনের শেষ তারিখ ২ জুন ২০২২।

শিক্ষাগত যোগ্যতা

বিজ্ঞান বিভাগে বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-৫.০ এবং সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জিপিএ-৪.৮০ অথবা, অন্যান্য (ব্যবসায় শিক্ষা/মানবিক) বিভাগে বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-৪.৮০ এবং সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জিপিএ-৪.৫০ থাকলে আবেদন করা যাবে।

প্রার্থীকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/সমমান পর্যায়ে ভর্তির প্রমাণপত্র উপস্থাপন করতে হবে। বৃত্তির শতকরা ৭০ ভাগ প্রার্থী নির্বাচন করা হবে গ্রামীণ ও অনগ্রসর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে।

বৃত্তির টাকার পরিমাণ ও মেয়াদ

মাসে ৩,৫০০ টাকা করে ৩-৫ বছর (নবায়নযোগ্য) মেয়াদে এ বৃত্তি দেওয়া হবে। এ ছাড়া পাঠ্য উপকরণের জন্য এককালীন ৮০০০ টাকা দেওয়া হবে।

বৃত্তির আবেদন

আবেদন করতে হবে https://www.al-arafahbank.com/scholarship/ ওয়েবসাইটের মাধ্যমে ২ জুন ২০২২ তারিখের মধ্যে।

Al arafah islami bank scholarship 2022

Al arafah islami bank scholarship 2022
Al-arafah bank scholarship 2022
Rate this post

প্রাসঙ্গিক

14 Comments

  1. আল আরাফাহ ইসলামি ব্যাংক শিক্ষা বৃত্তি সম্পর্কিত প্রশ্ন….!! ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় পাশকৃত শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তির ফলাফল কবে দেয়া হবে? কিভাবে জানতে পারবো?

    1. আল আরাফাহ ব‍্যাংকের বৃত্তির ফলাফল কখন প্রকাশিত হবে?

  2. আমি SSS 2018-19 শিক্ষা বরসের ছাএ আমাআর GPA-5 আমার শিক্ষা বৃত্ত হবে কি??? ,2020 এর শিক্ষা বৃত্ত কবে থেকে হবে???

  3. আমি এইবার এসএসসি পরীক্ষা দিয়েছি এবং আমি GPA-5 নিয়ে ঊর্তিন্ন হয়েছি। আমি কি এই বৃত্তি পেতে পারি,,আমি কি জানতে পারি কবে শুরু হবে ।।।।

  4. আমি ২০২০ সালে অনুষ্ঠিত এস এস সি পরিক্ষায় GPA:5 পেয়েছি। এখন আমি কি এই বৃত্তি পেতে পারি??

  5. আমি ২০২০ সালে অনুষ্ঠিত এস এস সি পরিক্ষায় GPA:5 পেয়েছি। এখন আমি কি এই বৃত্তি পেতে পারি?? কখন শুরু হবে

    1. না, এটা ২০১৯ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের জন্য। নতুন বা পরবর্তী বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে তখন এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

  6. আমার ছেলে ২০২০ সালে অনুষ্ঠিত এস এস সি পরিক্ষায় GPA:5 পেয়েছিল। এখন সে কি এই বৃত্তি পেতে পারে? বর্তমানে ইস্পাহানী পাবলিক কলেজে একাদশ শ্রেনীতে অধ্যয়নরত।

    1. না, এটা ২০১৯ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের জন্য। নতুন বা পরবর্তী বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে তখন এই বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

  7. এইচ এস সি ২০১৯ এর শিক্ষাবৃত্তির রেজাল্ট কি প্রকাশ করা হয়েছে?

  8. আমি ২০২০ সালে এইচএসসি পরিক্ষা দিয়েছি,আমার ফলাফল জিপিএ ৪.৪২,আমি বর্তমানে ব্যাবস্থাপনা বিভাগে অনার্স করছি২০২০-২০২১,আমি কি আবেদন করতে পারি,,আমার এলাকা সিটি কর্পোরেশন র বাহিরে গ্রামে,

    1. আমাদের বোর্ড থেকে এখনও এইচএসসি সার্টিফিকেট দেয়নি। আমি যখন এপ্লাই করেছি এসএসসি সার্টিফিকেট দিতে পারেনি কারণ বোর্ড থেকে তো এখনো দেয়নি সার্টিফিকেট । তাহলে আমার এপ্লিকেশন কি গ্রহণযোগ্য হবে ???
      এটার রেজাল্ট কবে প্রকাশিত হবে????

  9. Amader board theke ekhono h.s.c er certificate deini eijonno ami jakhon apply korechi ami to eta dite parini karon amder to certificate ekhono dainii
    Er jonno ki amar apply grohonjoggo hobe na???

  10. আমি মাস্টার্স ডিগ্রী শেষ করেছি। কিন্তু এখন বেকার। আমার জন্য কি কোনো চাকরি বেবস্তা হবে!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page