চাকরির খবর

বাংলাদেশ নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ ২০২২ ২০২৩-বি ডিইও ব্যাচ [joinnavy.navy.mil.bd]

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার নিয়োগ ২০২২ (২০২৩-বি ডিইও) সংক্রান্ত বিজ্ঞপ্তি joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ২০২৩-বি ডিইও ব্যাচে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। আবেদন করতে হবে অনলাইনে ১০ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে।

আরো দেখুন : ২০২৪-এ ডিইও ব্যাচে নৌবাহিনীতে কমিশন্ড অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২

নিয়োগ কর্তৃপক্ষ :বাংলাদেশ নৌবাহিনী
পদের নাম :কমিশন্ড অফিসার
ব্যাচ :২০২৩-বি ডিইও
পদের সংখ্যা :
আবেদনের শেষ তারিখ : ১০-১-২০২৩
ওয়েবসাইট :http://joinnavy.navy.mil.bd
Bangladesh navy job 2022



যেসব শাখায় নিয়োগ

  • ১. ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ)
  • ২. সাপ্লাই শাখা (পুরুষ ও মহিলা)
  • ৩. শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা)
  • ৪. শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) – (পুরুষ ও মহিলা)

আবেদনের যোগ্যতা

ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা

  • ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখায় আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার, মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস হতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

সাপ্লাই শাখা

  • সাপ্লাই শাখায় আবেদন করতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য, পরিসংখ্যান বা অর্থনীতি বিষয়ে সম্মান বা বিবিএ ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং স্নাতক পরীক্ষায় সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

শিক্ষা শাখা

  • শিক্ষা শাখায় আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ, রসায়ন, মনোবিজ্ঞান ও আইন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.০০ এবং স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ-৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে। বিবাহিত বা অবিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য।

শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার)

  • শিক্ষা শাখায় (ইঞ্জিনিয়ার) আবেদনের জন্য পাবলিক বা প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ–৪.৫০ (৫.০০–এর স্কেলে) থাকতে হবে। বিএসসি ইঞ্জিনিয়ারিং সিজিপিএ–৩.০০ (৪.০০–এর স্কেলে) থাকতে হবে। বিবাহিত বা অবিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য।

শারীরিক যোগ্যতা

সব শাখার জন্য শারীরিক যোগ্যতার ক্ষেত্রে পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি। উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবেন।

অনলাইনে আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের www.joinnavy.mil.bd ওয়েবসাইটে ঢুকে ‘অ্যাপ্লাই নাউ’ অপশনে ক্লিক করে আবেদনের পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা পরিশোধ করতে হবে। আবেদনের প্রক্রিয়া শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কলআপ লেটার, ফরম কমিশন ২–এ এবং পারসোনাল ইনফরমেশন ফরম পাঠানো হবে। সেসব ফরম ডাউনলোড ও প্রিন্ট করে পরবর্তী সময়ে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে।

মনোনয়নের পদ্ধতি

  • প্রাথমিক স্বাস্থ্য ও প্রাথমিক সাক্ষাৎকার আগামী ২৩ থেকে ২৬ জানুয়ারি ২০২৩ পর্যন্ত বিএন কলেজ ঢাকা, মিরপুর–১৪–এ অনুষ্ঠিত হবে।
  • প্রাথমিক স্বাস্থ্য ও প্রাথমিক সাক্ষাৎকারে উত্তীর্ণ প্রার্থীদের বুদ্ধমত্তা (ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা এবং শিক্ষা শাখা ইঞ্জিনিয়ারিং ছাড়া), ইংরেজি, সাধারণ জ্ঞান এবং অধ্যয়নকৃত বিষয়ে লিখিত পরীক্ষা ২৭ জানুয়ারি ২০২৩ (পরিবর্তনযোগ্য) বিএন কলেজ ঢাকা, মিরপুর-১৪–এ অনুষ্ঠিত হবে।
  • লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আইএসএসবি কর্তৃক পরীক্ষা ও সাক্ষাৎকার আন্তঃবাহিনী নির্বাচন পর্ষদ, ঢাকা সেনানিবাস, ঢাকায় অনুষ্ঠিত হবে।
  • আইএসএসবি পরীক্ষা চলাকালে প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরে নৌবাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিতব্য সাক্ষাৎকারের মাধ্যমে চূড়ান্ত মনোনয়ন করা হবে।

  • নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে www.joinnavy.mil.bd ওয়েবসাইটে।
  • অনলাইনে আবেদনের লিংক : www.joinnavy.mil.bd
  • আবেদন ফি : ৭০০ টাকা।

নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ ২০২২ ২০২৩-বি ডিইও ব্যাচ

বাংলাদেশ নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ ২০২২ ২০২৩-বি ডিইও ব্যাচ - bangladesh navy commissioned officer circular 2022 2023-B DEO batch
বাংলাদেশ নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ ২০২২ ২০২৩-বি ডিইও ব্যাচ

Bangladesh Navy Commissioned Officer circular 2022 2023-B DEO Batch (pdf)

  • Bangladesh Navy Commissioned Officer Job Circular 2022 pdf (2023-B DEO) Pdf Download Link : https://joinnavy.navy.mil.bd/media/DEO_Adv_for_2023_Batch_final.pdf

>> সরকারি-বেসরকারি, সামরিক বাহিনী, ব্যাংক, এনজিও ও অন্যান্য প্রতিষ্ঠানের সাম্প্রতিক চাকরির বিজ্ঞপ্তি ও দরকারি তথ্য পেতে এই লিংকে ক্লিক করুন : https://edudaily24.com/chakri

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page