বৃত্তি

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার

সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে। আবেদনের সময়সীমা: ২৭ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ ২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

সোনালী ব্যাংক বৃত্তি ২০২২

বৃত্তি :সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২
বৃত্তি দাতা :সোনালী ব্যাংক
আবেদনের তারিখ :২৭-২-২০২২ থেকে ১৮-৩-২০২২
প্রার্থীর যোগ্যতা :এইচএসসি/সমমান উত্তীর্ণ
(২০১৯/২০২০ সালে পাস)
বৃত্তির পরিমাণ :১০,০০০ টাকা (এককালীন)

সোনালী ব্যাংক স্কলারশিপ ২০২২

বাংলাদেশের অন্যতম বৃহৎ রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক সোনালী ব্যাংক প্রতি বছরের মতো এবারো শিক্ষাবৃত্তি দেয়ার ঘোষণা দিয়েছে। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে বিরাজমান অসাম্য, বঞ্চনা, দারিদ্র দূরীকরণ এবং সুবিধা বঞ্চিত জনসাধারনের জীবনযাত্রার মানোন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে শিক্ষাবৃত্তি প্রদানের নিমিত্ত মেধাবী দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার মেধাবী পু্ত্র/কন্যা/ নাতি/নাতনী এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিকট হতে অনলাইনে সোনালী ব্যাংক লিমিটেডের নির্দিষ্ট ওয়েবসা্ইটের মাধ্যমে আবেদনের আহবান করেছে।

যারা ২০১৯ অথবা ২০২০ সালে এসএসসি বা সমমান/ এইচএসসি বা সমমান পরীক্ষায় পাস করেছেন, শুধু তারাই এই বৃত্তির জন্য আবেদন এর সুযোগ পাবেন।

বৃত্তির পরিমাণ এককালীন : ১০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা

  • ২০১৯ অথবা ২০২০ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • ২০১৯ অথবা ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে স্নাতক বা সমমান পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
  • এইচএসসি বা সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • স্নাতক/সমমান পর্যায়ে অধ্যয়নরত সাধারণ শিক্ষার্থী/মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যুনতম জিপিএ ৩.৫০ প্রাপ্ত হতে হবে।
  • শুধুমাত্র দরিদ্র শিক্ষার্থী/প্রতিবন্ধী শিক্ষার্থী/অসচ্ছল মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ তদীর পুত্র-কন্যা (যাদের পিতা/অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১৫,০০০ টাকার বেশি নয়) আবেদন করতে পারবেন।

মেধাবী শিক্ষার্থীদের এককালীন ১০,০০০ টাকা শিক্ষাবৃত্তি দেবে সোনালী ব্যাংক। মেধাবী শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার সন্তান, ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের এ বৃত্তি সুবিধা দেওয়া হবে।

যারা আবেদন করতে পারবে

যেসব শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১০,০০০ টাকা এবং যারা ২০১৪ সালে এসএসসি/সমমান অথবা এইচএসসি/সমমান অথবা স্নাতক (ডিগ্রি/অনার্স) অথবা সমমান পরীক্ষায় পাশ করেছে তারা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

এইচএসসি অধ্যায়নরতদের ক্ষেত্রে এসএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৪ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ৩.৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.৫ পেয়ে পাশ করতে হবে।

স্নাতক পড়াশোনা করছে- এমন শিক্ষার্থীদের ক্ষেত্রে এইচএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩.৫০ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।

স্নাতকোত্তর অধ্যায়নরতদের ক্ষেত্রে স্নাতক পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থী, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।

আবেদন প্রক্রিয়া

সোনালী ব্যাংকের ওয়েবসাইটে (www.sonalibank.com.bd/csr) বৃত্তির ফরম পূরণ করতে হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে হবে।

Sonali bank scholarship 2022

Sonali bank scholarship circular 2022
Sonali bank scholarship 2022 circular

সোনালী ব্যাংক বৃত্তি নোটিশ ২০২২

Sonali Bank Scholarship 2022 circular - সোনালী ব্যাংক বৃত্তি নোটিশ ২০২২
Sonali Bank Scholarship Notice 2022

সোনালী ব্যাংক বৃত্তির আবেদন ফরম পূরণের লিংক (সরাসরি) : https://www.sonalibank.com.bd/csr/form-2016.php

Rate this post

প্রাসঙ্গিক

27 Comments

  1. আমি অনার্সয়ে পড়ি আমি কি বৃত্তি পাব পিল্জ হেল্প

  2. ফরম পুরন করতে কি কি কাগজ লাগবে ফরম কথায় পুরন করবো

  3. আমি সদ্য H.S.C পাশ করেছি,,, ২০১৯ এ S.S.C দিয়েছি,,,আমি কি ফরম পুরণ করতে পারবো,,আর কিভাবে করব?

  4. আমি একজন দারিদ্র্য পরিবারের মেয়ে।।আমার বাবা একজন সামান্য রিকসাচালক।আমি২০২১ সালে এসএসসি পরীক্ষায় ৪.৬৭ পেয়েছি বিজ্ঞান বিভাগ থেকে। আমি যদি এই বৃওিটা পাই তাহলে আমি অনেক উপকৃত হতাম।

  5. আমি তৃপ্তি। অত্যন্ত হতদরিদ্র পরিবারের সন্তান। আমার বাবা একজন দিনমজুর। আমি এসএসসি এইচএসসি পরীক্ষায় মানবিক মানবিক বিভাগ থেকে জিপিএ 5 পেয়েছি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।এই বৃত্তি তো আমার খুবই দরকার। পরিচিত কেউ না থাকার কারণে টিউশন পাচ্ছিনা। ঢাকায় আমি নতুন।এই বৃত্তি পেলে আমার জন্য খুব ভালো হয়।

  6. আমি এইচএসসি 2021 এ বিজ্ঞান বিভাগ থেকে 4.67 পেয়েছি । আবেদন করতে পারবো।

  7. Kivabe form puron korte Hobe Ami parina .kintu Amar form puron korata oti joruri.karon Ami khubi doridro ghorer sontan but medhabi student.please amake doya korun.

  8. আমি সোনালি ব্যংকে চাকরি করতে চাই যেই কোনো পদে হলেই হবে আমি মাদ্রাসার ছাত্র হাফেজ মাওলানা আমার ছোট বেলার ইচ্ছা ছিলো ব্যংকে চাকরি করবো প্লিজ কেউ সহযোগিতা করুন

  9. ডিপ্লোমাতে অধ্যয়নরত শিক্ষার্থীরা কি আবেদন করতে পারবে??

  10. আমি স্নাতক ৩য় বর্ষে অধ্যয়ন করছি, আমি কি আবেদন করতে পারবো?

  11. আমি এইবার স্নাতক ১ম বর্ষ ভর্তি হইছি । আমি কি আবেদন করতে পারবো ?

  12. আমরা মধ্য বিত্ত আপরা সরকার থেকে লেখে েপড়ার জন্য কোনো আর্থিক কোনো সহতা পাচ্চি না

  13. আমি ২০২১ সালে এইচএসসি তে ৪.৬৭ পেয়েছি
    আমি কি আবেদন করতে পারবো ?

  14. আমি খুব দরিদ্র পরিবারের সন্তান
    আমাকে এই উপবৃওিটা দিলে খুব ভালো হবে😥

  15. স্নাতক ১ম বর্ষ ভর্তি হইছি । আমি কি আবেদন করতে পারবো

  16. আমার ছোট ভাই ২০২১ সালে এস এসসি পাশ করেছে।আমি তার জন্য আবেদন করেছি।আবেদন এ পাশের সন ২০২০ উল্লেখ করি।এবং সে প্রাথমিক ভাবে মনোনিত হয়েছে। এখন সে কি বৃত্তি পাওয়ার যোগ্য যেহেতু সে ২০২১ সালে পাশ করেছে। প্লিজ একটু বুজিয়ে যদি বলতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page