খবর

মধ্যরাতে ঢাকায় ৯ দেশের সামরিক কর্মকর্তাদের বৈঠক, যারা ছিলেন

২৫ আগস্ট (শুক্রবার) ঢাকায় ৯ দেশের সামরিক কর্মকর্তাদের বৈঠক ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। রুদ্ধদ্বার এই বৈঠকটি হয়েছে গুলশানের গুলশানের রাফিনাতো রেস্টুরেন্টে। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ৫ ঘণ্টাব্যাপী এই বৈঠকটি ঘিরে রহস্য তৈরি হয়েছে। এছাড়া এই রেস্টুরেন্ট যে ভবনটিতে, সেই ভবনের মালিক বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান-এর।

এই বৈঠকে ড.  আব্দুল মঈন খান কিংবা কোনো বাংলাদেশির উপস্থিতি ছিল না বলে জানা গেছে। বৈঠক চলাকালে বাইরে থেকে কাউকে রেস্টুরেন্টে ঢুকতে দেওয়া হয়নি।

দৈনিক কালবেলা পত্রিকা জানিয়েছে, বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, অস্ট্রেলিয়া, তুরস্ক, পাকিস্তান, নেপাল, মিয়ানমার, কুয়েতসহ মোট ৯টি দেশের দূতাবাসের কর্মরা সামরিক কর্মকর্তারা (ডিফেন্স অ্যাটাচি) উপস্থিত ছিলেন। এসব দেশের কয়েকজন কূটনীতিকও মিটিংয়ে অংশ নেন। মিটিং শেষে সামরিক কর্মকর্তা ও কূটনীতিকরা নৈশ্যভোজে অংশ নেন। তবে এ বৈঠক ও নৈশভোজে কোনো বাংলাদেশি অংশ নিয়েছেন কিনা তা এই খবর লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

মিটিং ও নৈশভোজ চলা অবস্থায় উক্ত রেস্টুরেন্টে বাংলাদেশি কোনো কাস্টমারকে প্রবেশ করতে দেওয়া হয়নি বলেও একটি সূত্র নিশ্চিত করেছে।

রাত সাড়ে ১১টায় সরেজমিনে দেখা যায় রেস্টুরেন্টির বাইরে বিভিন্ন দেশের দূতাবাসের কয়েকজন নিরাপত্তা রক্ষী অবস্থান করছেন। রেস্টুরেন্টটির ছবি তুলতে চাইলে তারা বাধা দেন এবং জানান, ভেতরে বিভিন্ন দেশের দূতাবাসের লোকজন রয়েছেন। এ জন্য ছবি তোলা যাবে না।

এ ছাড়াও মার্কিন দূতাবাস এবং ভারতীয় হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

4.5/5 - (2 votes)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button