বৃত্তি

জেএসসি বৃত্তি ফলাফল প্রকাশ, বৃত্তি পাবে ৪৬২০০ শিক্ষার্থী

২০১৯ সালের জেএসসি বৃত্তি ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বৃত্তি পাবে ৪৬,২০০ শিক্ষার্থী। ৯টি সাধারণ শিক্ষা বোর্ডর মেধা বৃত্তি ১৪,৭০০টি এবং সাধারণ বৃত্তি ৩১,৫০০টি। অর্থাৎ, মোট ৪৬,২০০ জনকে বৃত্তি দেওয়া হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

৪৬,২০০ বৃত্তির মধ্যে ঢাকা বোর্ডের আওতায় মেধা বৃত্তি ৩,৬৫০ ও সাধারণ বৃত্তি ৭,৪৯১ জন, ময়মনসিংহ বোর্ডে মেধাবৃত্তি ৭৫৫টি সাধারণ ২,২২৪ টি, রাজশাহী বোর্ডে মেধাবৃত্তি ৩,১৩৯টি, সাধারণ বৃত্তি ৪,১৮২টি, কৃমিল্লা বোর্ড মেধাবৃত্তি ১,১৮৪টি ও সাধারণ ৩,৮৫০টি, সিলেট বোর্ডে মেধা ৭১৪টি ও সাধারণ ২,২১০টি বরিশাল বোর্ডে মেধা ৯৪৬টি ও সাধারণ ১,৯৩৮টি, যশোর বোর্ডে মেধা ১,৮৫৯টি ও সাধারণ ৩,৯৯০টি চট্টগ্রাম বোর্ডে মেধা ১,১৫৪টি ও মেধা ২,৬৭৫টি এবং দিনাজপুর বোর্ডে মেধা ১,২৯৯টি ও সাধারণ ৩,৫৪০টি বৃত্তি দেওয়া হবে।

মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা মাসিক ৪৫০ টাকা ও এককালীন (বাৎসরিক) অনুদান ৫৬০ টাকা ও সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা মাসিক ৩০০ টাকা ও এককালীন (বাৎসরিক) অনুদান ৩৫০ টাকা করে পাবে।

  • ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ তালিকা (৩৯২ পৃষ্ঠা, পিডিএফ) পাওয়া যাবে এই লিংকে : https://dhakaeducationboard.gov.bd/data/20200322172019590783.pdf
Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page