চাকরির খবর

স্থগিত সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে!

করোনার কারণে স্থগিত হওয়া সব সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা নভেম্বর (২০২০) মাসে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বিশেষ করে ৩৮, ৪০ ও ৪১তম বিসিএসসহ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে ১৩টি পরীক্ষা স্থগিত আছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, স্থগিত থাকা সব সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে (২০২০) অনুষ্ঠিত হবে।

এদিকে করোনার কারণে সরকারি-বেসরকারি বহু প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে না। তাছাড়া অর্নাস ও মাস্টার্স শেষ করেও নতুন বিজ্ঞপ্তি না থাকায় আবেদন করতে পারছেন না চাকরি প্রত্যাশীরা, বিজ্ঞপ্তি না থাকায় বয়সের দিকটি নিয়েও শঙ্কার মধ্যে রয়েছেন চাকরি প্রত্যাশীরা।

করোনা ভাইরাসের কারণে মার্চ, এপ্রিল, মে ও জুন-২০২০ এই চার মাসে সরকারি চাকরির কোনো নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

এছাড়া পিছিয়ে গেছে খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা, ব্যান্সডকের লিখিত পরীক্ষা। তুলা উন্নয়ন বোর্ডের পরীক্ষা। সড়ক ও জনপথ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ অনেকগুলো সরকারি চাকরি নিয়োগ পরীক্ষা প্রক্রিয়াও আপাতত বন্ধ আছে।

পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি’র চেয়ারম্যান মোহাম্মদ সাদিক জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান চালু না হলে কোনো নিয়োগ পরীক্ষা নেয়া যাবে না। তাছাড়া ৩৮তম বিসিএস এর চূড়ান্ত ফলাফল জুলাই মাসে প্রকাশ করা হবে।

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page