শিক্ষা বার্তা

এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু

এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু হয়েছে। ৯ আগস্ট থেকে ২০২০ সালের এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বা ফলাফল বিবরণী বিতরণ শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড। শিক্ষা বোর্ড থেকে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকার প্রাপ্ত শিক্ষকদের কাছে এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ১৮ আগস্ট পর্যন্ত এই বিতরণ প্রক্রিয়া চলবে।

ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ৯ থেকে ১৮ আগস্ট ২০২০ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা বোর্ডের ৪ নম্বর ভবনের সপ্তম ও অষ্টম তলায় এসএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ট্রান্সক্রিপ্টে কোনো ভুল পরিলক্ষিত হলে ৭ দিনের মধ্যে বোর্ডে আবেদন করতে বলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে।

৯ আগস্ট ২০২০ তারিখে ঢাকা মহানগরীর শিক্ষা প্রতিষ্ঠান বা স্কুলগুলোর, ১০ আগস্ট ঢাকা জেলা ও ফরিদপুরের স্কুলগুলোর, ১২ আগস্ট টাঙ্গাইল ও শরীয়তপুরের স্কুলগুলোর, ১৩ আগস্ট নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার স্কুলগুলোর এবং ১৬ আগস্ট নরসিংদী ও গোপালগঞ্জ জেলা স্কুল থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বিতরণ করা হবে। আর আগামী ১৭ আগস্ট মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ ও মাদারীপুরের এবং আগামী ১৮ আগস্ট গাজীপুর ও রাজবাড়ী জেলার স্কুলগুলোর এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকদের কাছে বিতরণ করা হবে।

এ ছাড়া কোনো অফিস সহায়ক বা কর্মচারীর কাছে এসএসসির ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে না বলেও জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। 

ভারপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান বা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে একাডেমিক ট্রান্সক্রিপ্ট নিতে হলে এ সংক্রান্ত আবেদনপত্রে গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির সভাপতির বা সংশ্লিষ্ট উপজেলা নিবার্হী কর্মকর্তা স্বাক্ষর আনতে হবে। তা না হলে উক্ত ব্যক্তির কাছে শিক্ষা বোর্ড ট্রান্সক্রিপ্ট বিতরণ করবে না।

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page