শিক্ষা বার্তাফলাফল

একাদশ শ্রেণিতে ভর্তির ১ম ধাপের ফলাফল প্রকাশ

২০২০-২০২১ শিক্ষাবর্ষে কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির ১ম ধাপের ফলাফল অর্থাৎ ১ম মেধা তালিকা প্রকাশিত হয়েছে। আজ (২৫ আগস্ট ২০২০, মঙ্গলবার) রাত ৮টার দিকে এই ফল প্রকাশিত হয়।

আবেদনের সময় উল্লেখ করা শিক্ষার্থী কিংবা অভিভাবকদের মোবাইল নাম্বারে এসএমএসের মাধ্যমে ফলাফল ও সিকিউরিটি কোড জানানো হবে। ভর্তি নিশ্চয়নের সময় এই সিকিউরিটি কোড দরকার হবে। করতে হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটেও ( www.xiclassadmission.gov.bd ) একাদশ শ্রেণিতে ভর্তির ফল জানা যাবে। অনলাইনে ভর্তির ফলাফল জানতে হলে শিক্ষার্থীর এসএসসির/সমমানের রোল ও রেজিস্ট্রেশন নাম্বার দরকার হবে।

মোট ১২,৭৭,৭২১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছে। আবেদন করেছিল ১৩,৪২,৬৯৩ জন। প্রথম দফায় আবেদন করেও ৬৪,৯৭২ জন ভর্তির জন্য কোনো কলেজ পায়নি। তাদের মধ্যে ৯,২০৫ জন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী। এদিকে, ১৪৮টি কলেজে কোনো শিক্ষার্থী আবেদন করেনি।

প্রথম ধাপে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করতে হলে ২৬ থেকে ৩০ আগস্ট ২০২০ তারিখ রাত ৮টার মধ্যে রেজিস্ট্রেশন ফি ২০০ টাকা (মোবাইল ব্যাংকিং চার্জ বাদে) জমা দিতে হবে।

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরুর প্রথম ধাপে ৯-২০ আগস্ট পর্যন্ত সারাদেশের ১৩ লাখ ৪২ হাজারের বেশি শিক্ষার্থী অনলাইনে ভর্তির জন্য আবেদন করেছে।

২ লাখ ৫১ হাজার শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপে আবেদন করেননি।

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page