চাকরির খবর

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ৯ মার্চ প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার পিএসসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পিএসসির ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৯ মার্চ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২ ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দেশের আট বিভাগ ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসনব্যবস্থা ও সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনা যথাসময়ে পিএসসির ওয়েবসাইট ও টেলিটকের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

৪৬তম বিসিএসে ৩ লাখ ৩৮ হাজার আবেদন জমা পড়েছে। এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে পিএসসির একজন সদস্য বলেন, ‘শেষ পর্যন্ত ৩ লাখ ৩৮ হাজার আবেদন জমা পড়েছে, যা একেবারে কম নয়। যাঁরা বলেছিলেন আবেদনে ভাটা পড়েছে, তাঁরা ঠিক বলেননি।’

এই বিসিএসে মোট পদ ৩ হাজার ১৪০টি। এর মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এতে বিসিএস সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এর পরপরই সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। বিভিন্ন বিষয়ে এই ক্যাডার থেকে বিসিএস শিক্ষায় ৫২০ জন নেওয়া হবে। প্রশাসনে ২৭৪ জন, পররাষ্ট্রে ১০, পুলিশে ৮০, আনসারে ১৪, মৎস্যে ২৬ ও গণপূর্তে ৬৫ জন নেওয়া হবে।

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page