শিক্ষা বার্তা

জাবি : ভর্তি পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান)  ভর্তি পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে, চলবে ২ মার্চ পর্যন্ত ।
ছয়টি অনুষদের অধীনে ৩৪ টি বিভাগ ও দুইটি ইন্সটিটিউটের ভর্তি পরীক্ষা এবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ছয় শিফটে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষার প্রথম দিন ১৬ ফেব্রুয়ারি পদার্থবিজ্ঞান, রসায়ন ও গণিত; ১৭ ফেব্রুয়ারি কম্পিউটারসায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ভূতাত্ত্বিকবিজ্ঞান, পরিসংখ্যান ও পরিবেশ বিজ্ঞান; ১৮ ফেব্রুয়ারি ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, উদ্ভিদবিজ্ঞান ও প্রাণিবিদ্যা; ১৯ ফেব্রুয়ারি ফার্মেসি ও মাইক্রোবায়োলজি; ২২ ফেব্রুয়ারি প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ ফেব্রুয়ারি অর্থনীতি, নৃবিজ্ঞান ও লোকপ্রশাসন; ২৪ ফেব্রুয়ারি সরকার ও রাজনীতি বিভাগ, ভূগোল ও পরিবেশ, নগর ও অঞ্চল পরিকল্পনা এবং বিবিএ প্রোগ্রাম(এ ঁহরঃব) বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৫ ফেব্রুয়ারি বাংলা, আন্তর্জাতিক সম্পর্ক ও ইতিহাস বিভাগ; ২৬ ফেব্রুয়ারি ইংরেজি, দর্শন, প্রতœতত্ব, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ; ২৭ ফেব্রুয়ারি জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ, চারুকলা, আইন ও বিচার বিভাগ; ১ মার্চ মার্কেটিং, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, ম্যানেজমেন্ট স্টাডিজ এবং ২ মার্চ ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সর্বোচ্চ তিন দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv.edu) ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া, JU<Space>S<Space>Unite Code<Roll লিখে ৯৯৩৪ নম্বরে এসএমএস পাঠালেও ফল জানা যাবে।

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page