খবর

বিডি নিউজ ২৪ হ্যাকড, ডাউন নাকি ব্লকড? দেখা যাচ্ছে না দুপুর থেকে

বিডি নিউজ ২৪ হ্যাকড হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনি ধারনা করেই পোষ্ট করেছেন অনেকে। ১ সেপ্টেম্বর ২০২৩ দুপুর থেকেই দেখা যাচ্ছে না জনপ্রিয় ও দেশের প্রথম এই অনলাইন নিউজ পোর্টালটি।

https://bdnews24.com ওয়েবসাইটে ভিজিট করলে প্রদর্শিত হচ্ছে “Sorry, you have been blocked, You are unable to access quintype.io”। প্রদর্শিত এই পৃষ্ঠার বার্তা বিশ্লেষণ করে ধারণা করা যাচ্ছে, বিডি নিউজের ২৪-এর সার্ভার ক্লাউড ফ্লায়ারের সঙ্গে যুক্ত। আর নিরাপত্তা জনিত কারণে ক্লাউড ফ্লেয়ারের মাধ্যমে মূল সাইটের এক্সেস সাময়িক বন্ধ রাখা হতে পারে! এছাড়া ডিডস বা এ ধরনের সাইবার আক্রমণের শিকার হওয়ারও আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। উল্লেখ্য, ডিডস আক্রমণের মাধ্যমে কোনো সাইট সাময়িকভাবে ডাউন বা অচল করা যায়, কিন্তু হ্যাকাররা এর মাধ্যমে সাইটে প্রবেশ করতে পারে না।

বিডি নিউজ ২৪ হ্যাক হওয়া নিয়ে যা বললো কর্তৃপক্ষ

বিকাল ৫টার দিকে নিউজ পোর্টালটির অফিসিয়াল ফেসবুক পেজে বিডি নিউজ ২৪ ওয়েবসাইট ডাউন হওয়ার ব্যাপারে বলা হয়, “আমরা ওয়েবসাইট পুনরায় সচল (restore) করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।” কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এই ঘটনাকে হ্যাক, ডাউন বা ব্লক এর কোনোটিই সুনির্দিষ্ট করে বলেনি।

এ দিকে বিডি নিউজ ২৪-এর সাংবাদিকরাও অন্য গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, তারা দুপুরের পর থেকে সাইটে ঢুকতে পারছেন না। কি হয়েছে তারা বুঝতে পারছেন না, তবে বিষয়টি নিয়ে টেকনিক্যাল টিম কাজ করছে।

বিডি নিউজ ২৪ হ্যাকড, ডাউন নাকি ব্লকড?
বিডি নিউজে ভিজিট করলে এমন স্ক্রিন প্রদর্শিত হচ্ছে দুপুর থেকে
5/5 - (4 votes)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button