ফলাফল

কওমি মাদ্রাসার পরীক্ষার রেজাল্ট ২০২৩ [Wifaq result 2023]

কওমি মাদরাসার ৪৬ তম বেফাক কওমি মাদ্রাসার পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। ১৫ এপ্রিল ২০২৩ তারিখ এই ফলাফল প্রকাশ করেছে দেশের সর্ববৃহৎ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)। ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার এই ফলাফল [ব্যক্তিগত ফলাফল / নাম্বার] পাওয়া যাবে অনলাইনে (www.wifaqedu.com) ও স্ব স্ব মাদরাসায়। ১৫ এপ্রিল ২০২৩ তারিখ (শনিবার) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীস্থ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

ফলাফল ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেফাক সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, সহ-সভাপতি মুফতি মনসূরুল হক, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভীসহ ঢাকার বিভিন্ন মাদরাসার মুহতামিম ও বোর্ডের দায়িত্বশীলরা।

এক বিজ্ঞপ্তিতে বোর্ড কর্তৃপক্ষ জানায়, এবার ছয়টি স্তরে সারা দেশ থেকে দুই লাখ ৭১ হাজার ৩০৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। এতে গড় পাসের হার ৭৬ দশমিক ৯। মুমতায (স্টার মার্ক) পেয়েছে ৩৮ হাজার ৯২২ জন, জায়্যিদ জিদ্দান (প্রথম বিভাগ) পেয়েছে ৪৩ হাজার ৪১১ জন এবং জায়্যিদ (২য় বিভাগ) ৪৯,০৫১ জন।

মাকবুল (৩য় বিভাগ) ৭৫,০৬৬ জন। মোট উত্তীর্ণ হয়েছে ২ লাখ ৬ হাজার ৪৫০ জন। বোর্ডের নিজস্ব ওয়েব সাইটে (www.wifaqedu.com) বিস্তারিত ফলাফল দেখা যাবে।গত ২২ ফেব্রুয়ারি বেফাকের ৪৬ তম কেন্দ্রীয় পরীক্ষা শুরু হয়ে ১ মার্চ শেষ হয়। এতে সারা দেশের ১২ হাজার ৮৬০টি মাদরাসা থেকে ২ লাখ ৮২ হাজার ৯২৬ পরীক্ষার্থী অংশ নেয়। আগের বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ৪৯ হাজার ৭১০ জন বেড়েছে।

বেফাক রেজাল্টে কোন বিভাগে কত জন পাস

  • মুমতাজ (স্টার মার্ক)=৩৮৯২২ জন।
  • জায়্যিদ জিদ্দান (প্রথম বিভাগ) =৪৩৪১১জন।
  • জায়্যিদ (দ্বিতীয় বিভাগ)= ৪৯০৫১ জন
  • মাকবুল (ত্বৃতীয় বিভাগ)=৭৫০৬৬ জন
  • মোট উত্তিন্ন পরীক্ষাথী=২০৬৪৫০

কওমি মাদ্রাসার পরীক্ষার রেজাল্ট ২০২৩ যেভাবে দেখা যাবে

  • প্রথমে https://www.wifaqedu.com ওয়েবসাইটে ক্লিক করুন।
  • এরপর ১ম বক্সে > “মারহালা” (পরীক্ষার ধরন) নির্বাচন করুন। এই বক্স থেকে ফজিলত, সানাবিয়া উলইয়া, মুতাওয়াসসিতাহ, ইবতিদ্যাইয়াহ, হিফজুল কুরআন ও ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত পরীক্ষা বা অপশনগুলো নির্বাচন করা যাবে।
  • ২য় বক্সে > ইংরেজিতে রোল নাম্বার টাইপ করুন
  • ৩য় বক্সে >ইংরেজিতে রেজিস্ট্রেশন নাম্বার টাইপ করুন
  • Search অপশনে ক্লিক করুন। তাহলেই ফলাফলের বিস্তারিত তথ্য দেখা যাবে।

মোবাইলে SMS-এর মাধ্যমে বেফাকের Wifaq result 2023 যেভাবে দেখা যাবে

BEFAQ <SPACE> FIRST ENGLISH LETTER OF CLASS <SPACE> ROLL NUMBER  AND SEND TO 9933

For Example: BEFAQ T 123456 and send it to 9933

T = Takmeel, F= Fazilat, S= Sanabia Ulaiya, M= Mutawassitah, E= Ebtadaiyah, H= Hifzul Quran. Q= Qirat

3.9/5 - (20 votes)

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button