খবর

স্কুল-কলেজে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ মাউশির

১৮ অক্টোবর ২০২৩ তারিখে সারাদেশের স্কুল-কলেজে শেখ রাসেল দিসব পালনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

১৮ অক্টোবর ২০২৩ তারিখে সারাদেশের স্কুল-কলেজে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ১১ অক্টোবর ২০২৩ তারিখে মাউশির সহকারী পরিচালক রূপক রায়ের সই করা এক আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, শেখ রাসেল দিবসে মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর-সংস্থার নিজ নিজ কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) শিক্ষার্থীদের উপস্থিতিতে আলোচনা সভা ও দোয়া মাহফিলেল আয়োজন করতে হবে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে দেয়ালিকা প্রকাশ করতে হবে। দেয়ালিকায় গল্প, কবিতা, সৃষ্টিশীল লেখা ও ছবি এঁকে উপস্থাপন করতে হবে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাছাই করে সেরা লেখা (প্রতিটি শ্রেণির জন্য একটি করে) আগামী ৩০ অক্টোবরের মধ্যে ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে।

আরও বলা হয়, শহীদ শেখ রাসেল স্মরণে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে ১০টি করে গাছের রোপণ করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে দিবসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ যেকোনো কর্মসূচি স্ব স্ব ব্যবস্থাপনায় আনন্দমুখর পরিবেশে আয়োজন করতে হবে। আনন্দ র‌্যালি, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা বা রচনা প্রতিযোগিতা বা কুইজ প্রতিযোগিতার আয়োজন করবে।

5/5 - (5 votes)

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page