ভর্তি তথ্য

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট (২০২০-২০২১ শিক্ষাবর্ষ) প্রকাশিত হয়েছে। ঢাবির ‘খ’ ইউনিটে পাসের হার ১৬.৮৯ শতাংশ। পাশ করেছেন ৭ হাজার ১২ জন শিক্ষার্থী।

এ বছরের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন বরিশালের এক মাদ্রাসাছাত্র। ২ হাজার ৩৭৮ জন পরীক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ২ নভেম্বর দুপুর ১২টায় অনলাইনে প্রকাশ করা হয়েছে।

২ অক্টোবর ২০২১ তারখে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ‘খ’ ইউনিটে সর্বমোট ৪৭ হাজার ৬৪০ জন পরীক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৪১ হাজার ৫২৪ জন। পাস করেছেন মাত্র ৭০১২ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১৬.৮৯ শতাংশ। বাকি ৮৩.১১ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে উপাচার্য মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছেন।

University Name :Dhaka University
Unit name :Kha Unit / B Unit
Admission session :2020-2021 Honours
Total candidates : 41524 students
Total passed :7012 students
Admission test date : 2 October 2021
Admission result link : admission.eis.du.ac.bd

ঢাবি খ ইউনিটের রেজাল্ট যেভাবে দেখবেন

ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানতে পারবেন। এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

অথবা, যেকোনো মোবাইল অপারেটর থেকে DU Kha roll টাইপ করে 16321 নম্বরে send করে ফিরতি এসএমএসে রেজাল্ট জানতে পারবেন। এ ছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও কলা অনুষদের ডিন অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

বিষয় পছন্দক্রম ফরম পূরণের তারিখ

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ (মেধাক্রম ১ থেকে ২৩৭৮) ছাত্র-ছাত্রীরা ৮ থেকে ১৫ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

আরো পড়ুন >> ক ইউনিটের রেজাল্ট ৩ নভেম্বর ২০২১

Rate this post

প্রাসঙ্গিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page